সীতাকুণ্ডে বিস্ফোরণে হতাহতদের জন্য লন্ডনে বাংলাদেশ খেলাফত মজলিসের দোয়া মাহফিল অনুষ্ঠিত 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৭ ২০২২, ২০:০৩

চট্টগ্রামের সীতাকুন্ডে কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের মাগফিরাত কামনায় ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করে দোয়া মাহফিল করেছে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা।

গতকাল ৬ জুন সোমবার পূর্ব লন্ডনের ফোর্ডস্কয়ার মসজিদে অনুষ্ঠিত দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহসভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান।

শাখার সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত দোয়া মাহফিল অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক শায়খ মাওলানা নাজিম উদ্দিন,সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি সালাতুর রহমান মাহবুব, লন্ডন মহানগর শাখার প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান,মাওলানা নাজমুল হক প্রমূখ।

দোয়া পূর্ব আলোচনা সভায় বক্তারা বলেছেন,চট্টগ্রামের সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে বিস্ফোরণ ও অগ্নিকান্ডে বিপুল সংখ্যক মানুষের হতাহতের ঘটনায় আমরা গভীর ভাবে শোকাহত ও মর্মাহত।মহান রবের দরবারে বিগলিত চিত্তে আমরা দোয়া করি, মহান রাব্বুল আ’লামিন যেন নিহত ঈমানদার মানুষগুলোকে মেহেরবানী করে শহাদাতের মর্যাদা দান করেন।নিহতদের পরিবার ও প্রিয়জনদেরকে মহান আল্লাহ তা’য়ালা ধৈর্য্য ধরার তৌফিক দান করেন ।

বক্তারা আর বলেছেন, দেশে সীমাহীন দূর্নীতি ও অব্যবস্থাপনার কারনেই একের পর এক অগ্নিকান্ড সহ বিভিন্ন দূর্ঘটনা ঘটছে।এসব কারণে দেশের মানুষের জীবন আজ বিপন্ন।তদন্তের মাধ্যমে অবিলম্বে দোষী ব্যক্তিদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে, এবং ভবিষ্যতে এধরণের ঘটনার পুনরাবৃত্তি রোধে সরকারকে কার্যকর উদ্যোগ গ্রহণ করতে হবে।

বক্তারা আরো বলেছেন,ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা সহ আরো এক নেতা মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে অবমাননা‌ করে যে বক্তব্য দিয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে নিয়ে তাদের অবমাননাকর এই বক্তব্য বিশ্বের ২০০ কোটি মুসলমানকে আহত করেছে।বিশ্ব মুসলিম উম্মাহ মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর অবমাননা‌কে বরদাশত করবে না।

পরিশেষে চট্টগ্রামের সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরেণে নিহতদের আত্মার মাগফিরাত ও আহতদের আশু আরোগ্য কামনা, লন্ডনে বাংলাদেশী কমিউনিটির প্রবীণ মুরুব্বি আলহাজ্ব শামছুজ্জামান চৌধুরী, ইমাম মাওলানা নাজমুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা, দলের কারাবন্দী মহাসচিব মাওলানা মামুনুল হক সহ সকলের দ্রুত মুক্তি এবং ১১ই জুনের কেন্দ্রীয় সাধারণ পরিষদের সম্মেলনের সফলতা করে বিশেষ মোনাজাত করা হয়।