সীতাকুণ্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ছাত্র মজলিসের শোক প্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৬ ২০২২, ০০:১৭

বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ মনির হোসাইন এবং সেক্রেটারি জেনারেল বিলাল আহমাদ চৌধুরী গতকাল রাতে সীতাকুন্ডের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন। তারা নিহতদের রূহের মাগফিরাত এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

গতকাল রাতে চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত অন্তত ৩৪ জন নিহত ও চার শতাধিক আহত হয়েছে।

নেতৃদ্বয় প্রদত্ত যৌথ শোক বার্তায় বলেন, গতরাতে সীতাকুন্ডে ঘটে যাওয়া ঘটনা বেশ মর্মান্তিক। ফায়ার সার্ভিসের কর্মী, নিরাপত্তার দায়িত্বে থাকা এবং অনেক স্বেচ্ছাসেবী বিস্ফোরণে আহত ও নিহত হয়েছেন। ডিপোর মালিক পক্ষ থেকে সঠিক তথ্য না-জানানোর কারণে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণের সঠিক সিদ্ধান্ত নিতে পারেনি। যার ফলে ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকগুণ বেড়ে গেছে।

নেতৃদ্বয় যার যার অবস্থান থেকে অগ্নিকান্ডে হতাহতদের পাশে দাড়ানোর আহবান করেন এবং সরকারের পক্ষ থেকে জরুরী ও উন্নত চিকিৎসা সেবা নিশ্চিতসহ সকল ধরনের সহযোগীতার জোর দাবী করেন। পাশাপাশি বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারের পক্ষ থেকে ক্ষতিপূরণের দাবী জানান।

নেতৃদ্বয় এমন ভয়াবহ দুর্ঘটনার প্রকৃত রহস্য উদ্ঘাটন করে দোষীদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা নিশ্চিত করার জোর দাবী জানান এবং নিহতদের রূহের মাগফিরাত ও আহতদের দ্রুত সসুস্থতা কামনা করেন।