সিসিক নির্বাচনকে সামনে রেখে ছাত্রদলের নেতাকর্মীদের হুশিয়ারী

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৭ ২০২৩, ১২:১০

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে প্রকাশ্যে বা গোপনে কাজ করা থেকে বিরত থাকার জন্য ছাত্রদলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছেন সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের নেতৃবৃন্দ। নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুশিয়ারী দেন তারা।

সিলেট জেলা ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক জয়নাল আবেদীন রাহেল সাক্ষরিত এক বিবৃতিতে সিলেট মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান বলেন, আওয়ামী বাকশালী শাসনে বিধ্বস্ত গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য বিএনপি লড়ে যাচ্ছে।

তাই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বর্তমান আওয়ামী সরকার ও তার মদদপুষ্ট নির্বাচন কমিশনের অধীনে সব ধরনের নির্বাচন বর্জন করেছে। এরপরও সিদ্ধান্ত অমান্য করায় সিলেটে বিএনপি ও তার অঙ্গ এবং সহযোগী সংগঠনের ৪৩ জন নেতাকর্মীকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

এসব বহিষ্কৃত নেতার পক্ষে কিংবা কোনো প্রার্থীর পক্ষে ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। বহিষ্কৃত নেতা ছাড়াও অন্য কোনো প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণায় অংশ নিলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।