সিলেটে বিএনপি’র ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ০১ ২০১৮, ১৭:৪৫

সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে নগরীতে মিছিল বের করা হয়েছে।

শনিবার বিকেলে সিলেট নগরীর জিন্দাবাজার কাজী ইলিয়াস থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দরগাহ গেইটস্থ শহীদ সোলেমান হলে গিয়ে জেলা বিএনপির আলোচনা সভায় মিলিত হয়। এর আগে মিছিলের পূর্বে জেলা ও মহানগর ছাত্রদলের উদ্যোগে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, ‘বাংলাদেশে এখন একদলীয় স্বৈরশাসন চলছে। বিগত ২০১৪ সালের ভোটারবিহীন নির্বাচনের নাটক সাজিয়ে ক্ষমতায় টিকে আছে বাকশালীরা। তারা আবারো একই রকমের নির্বাচনের স্বপ্ন দেখছে। তাদের এ স্বপ্নকে ধূলোয় মিশিয়ে দিবে দেশের জাতীয়তাবাদী শক্তি। দেশের আপামর জনসাধারণকে নিয়ে বৃহত্তর আন্দোলন করে গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। একই সাথে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দিতে সরকারকে বাধ্য করা হবে।’

সমাবেশ ও মিছিলে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সভাপতি সুদীপ জ্যোতি এষ, মহানগর সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহছান, জেলা সহ-সভাপতি এনামুল হক, মহানগর সহ-সভাপতি আব্দুল করিম জোনাক, জেলা সহ-সভাপতি জুবের আহমদ জুবের, মহানগর সহ-সভাপতি আব্দুল হাসিব, মহানগর সহ-সভাপতি তানভীর আহমদ চৌধুরী, জেলা সহ-সভাপতি এনামুল কবির চৌধুরী, জেলা সহ-সভাপতি মিনার হোসেন লিটন, মহানগর সহ-সভাপতি কবির আহমদ চৌধুরী, মহানগর যুগ্ম সম্পাদক হোসেইন আহমদ, জেলা যুগ্ম সম্পাদক আশরাফ উদ্দিন রাজীব, মহানগর যুগ্ম সম্পাদক ফাহিম রহমান মৌসুম, জেলা যুগ্ম সম্পাদক আলী আকবর রাজন, জেলা যুগ্ম সম্পাদক দুলাল রেজা, জেলা সাংগঠনিক সম্পাদক আব্দুল মোতাকাব্বির চৌধুরী, মহানগর সাংগঠনিক সম্পাদক রুবেল ইসলাম, মহানগর যুগ্ম সম্পাদক সদরুল ইসলাম লোকমান, জেলা যুগ্ম সম্পাদক তানিমুল ইসলাম তানিম, জেলা যুগ্ম সম্পাদক তাজুল ইসলাম সাজু, মহানগর সহ-সাধারণ সম্পাদক রুবেল আহমদ, জেলা সহ-সাধারণ সম্পাদক ফয়জুর রহমান, মহানগর সহ-সাধারণ সম্পাদক হাবিব মির্জা, মহানগর সহ-সাধারণ সম্পাদক শামসুদ্দীন শামসুল, মহানগর সহ-সাধারণ সম্পাদক এম. শোয়েব আহমদ, মহানগর সহ-সাংগঠনিক সম্পাদক মেহরাজ ভূঁইয়া পলাশ, মহানগর সহ-সাংগঠনিক সম্পাদক মাহবুব আলম সৌরভ প্রমুখ।

এছাড়া মিছিল ও সমাবেশে জেলা ও মহানগর ছাত্রদলের প্রায় সহস্রাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।