সিলেটে কাউন্সিলর কর্তৃক মিথ্যা মামলা দিয়ে সাংবাদিক-আইনজীবিদের হয়রানির অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২২ ২০২১, ০০:৫৫

ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক

সিলেটের জ্যেষ্ঠ সাংবাদিক সোয়েব বাসিতকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দিয়ে হয়রানির চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। সিলেট সিটি কর্পোরেশনের ৩নং ওয়ার্ডের কাউন্সিলর, আ.লীগের বহিষ্কৃত নেতা এ.কে লায়েক এই মামলা দিয়ে হয়রানি করছেন বলে জানা গেছে।

জানা যায়, গত ২৩ এপ্রিল রাত সাড়ে ৮ টার দিকে কে বা কারা কাউন্সিলর লায়েকের অফিসের সাউনবোর্ড ও সার্টার ভাংচুর করে। এ ঘটনায় ২৪ এপ্রিল লায়েক সাংবাদিক সোয়েব বাসিতকে প্রদান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ১৫/২০ জনসহ ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। কাউন্সিলর লায়েক তার প্রতিবাদকারী লোকজনের বিরুদ্ধে প্রতিহিংসা বসত হয়ে এই মামলায় বেশিরবাগ মানুষকে আসামি করেছেন। যারা অনেকেই ঘটনাস্থলে ছিলেন না কিংবা হামলার ঘটনা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে গিয়েছিলেন। তিনি এ ঘটনা কে পুজি করে সাংবাদিক, ব্যবসায়ী, আইনজীবি ও সরকারি কর্মচারীসহ এলাকার নিরীহ ছাত্র ও যুবকদের বিরুদ্ধে মামলা দিয়ে হয়রানির চেষ্টা করছেন।

এ ব্যাপারে সাংবাদিক সোয়েব বাসিত জানান, তার বাসা মুন্সিপাড়া ১৩ এবং কাউন্সিলর লায়েকের বাসা ও অফিস ১৬। তিনি ঘটনার দিন লায়েকের সার্টার ও সাইনবোর্ড ভাংচুর এর খবর পেয়ে তার মোটর সাইকেল পার্কিং করে শারীরিক নিরাপত্তার স্বার্থে হেলমেট পরিহিত অবস্থায় একজন সাংবাদিক হিসেবে সংবাদ সংগ্রহের লক্ষে ঘটনাস্থলে ছুটে যান। কিন্তু পরে জানতে পারেন লায়েক সিসি ক্যামেরায় ধারণকৃত হেলমেট পরিহিত তার ছবিকে পুজি করে সাইনবোর্ড ও সার্টার ভাঙ্গার ঘটনায় তাকেও এ মামলায় আসামি করেছেন। তিনি বলেন এ মামলা লায়েকের প্রতিহিংসা পরায়ন চরিত্রের চরম বহিপ্রকাশ। তিনি বলেন এ কারণে ধরে নেয়া যায় মামলাটি সম্পূর্ণ উদ্যেশ্যমূলক এবং হয়রানির জন্য করা হয়েছে। ভবিষ্যতে কেউ যাতে লায়েকের কোন অপকর্মের বিরুদ্ধে কথা বলতে না পারে।

এ ঘটনায় বহুল বিতর্কিত কাউন্সিলর লায়েক এলাকার বিশিষ্ট মুরব্বি ও মুন্সিপাড়া পঞ্চায়েত ও মসজিদ কমিটির অন্যতম সদস্য শফিক মিয়া, আল-হামরা দোকান মালিক ব্যবসায়ি সমিতির কোষাধ্যক্ষ ইরশাদ আলী, সরকারি কর্মচারী জাকারিয়া মাসুদ খোকন, ডেকোরেটার্স ব্যবসায়ী ও শিক্ষানবিশ আইনজীবি এম এ লাহিন এবং এড. আরিফসহ এলাকার নিরীহ ছাত্র ও যুবকদের এ মামলায় আসামি করে হয়রানির চেষ্টা করছেন বলে তারা সকলে জানিয়েছেন।