সিলেটের বালাগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২০ ২০২২, ০৪:৫৫

বালাগঞ্জ প্রতিনিধি: বালাগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় মামুনুর রশিদ অনু মিয়া নামে বালাগঞ্জ বাজারের এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগের খবর পাওয়া গেছে। সে উপজেলা সদরের রুপিয়া গ্রামের আজির মিয়ার ছেলে।

পরিবার ও স্বজনরা অভিযোগ করছেন ডাক্তার শাহীন কবিরের ভুল চিকিৎসায় অনুর মৃত্যু হয়েছে।

নিহতের পারিবারিক সুত্রে জানা গেছে, গতকাল রবিবার (১৯ জুন) সকাল আনুমানিক ১১ টার দিকে শ্বাসকষ্ট, হার্টের সমস্যা নিয়ে ডাকবাংলা রোডে মুক্তিযুদ্ধ কমপ্লেক্সের দেশ মেডিকেয়ার ডাক্তার শাহীন কবিরের চেম্বারে অনু নিয়ে তার স্বজনরা যান।

এসময় ওই ডাক্তার রুগীকে একাধিক পরীক্ষানিরীক্ষা করার পর ঘুমের ইঞ্জেকশন পুশ করেন ইঞ্জেকশন পুশ করার সাথে সে জ্ঞান হারিয়ে ফেলে। এর কিছুক্ষণ পরে তার স্বজনরা ডাক্তারকে ডেকে আনলে ডাক্তার বলেন তাকে ঘুমের ইঞ্জেকশন দিয়েছিল ৬ ঘন্টা পরে জ্ঞান ফিরবে চিন্তার কোন কারণ নাই। কিন্তু প্রায় ৪ ঘন্টা পেরিয়ে যাওয়ার পরেও তার জ্ঞান না ফেরা একদম নড়াচড়া না করায় রোগীর স্বজদের সন্দেহ হয়, তারা তাৎক্ষণিক বাহির থেকে একজন ডাক্তার এনে দেখানোর পরেও আর সন্দেহ বেড়ে যায়, পরে বালাগঞ্জ হাসাপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃত্যুর খবরটি এলাকায় প্রচার হলে পরিবার ও স্বজনদের ক্ষিপ্ত হয়ে তালাবদ্ধ দেশ মেডিকেয়ারে আক্রমণের চেষ্টা করেন। এতে উত্তপ্ত হয় এলাকার পরিবেশ। খবর পেয়ে বালাগঞ্জ থানার পুলিশ অভিযুক্ত ডাক্তার শাহীন কবিরকে আটক করে।

বালাগঞ্জ থানার অফিসার ইনচার্জ রমা প্রসাদ চক্রবর্তী এই ঘটনার সঠিক বিচারের ওয়াদা দিলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

শেষ খবর পাওয়া পর্যন্ত ময়নাতদন্তের জন্য লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এব্যাপারে পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।