সিরাজগঞ্জে বজ্রপাতে একসঙ্গে ৯ কৃষকের মৃত্যু

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ০৮ ২০২২, ১৯:৩৩

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতের ঘটনায় মৃত্যু বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এ সময় আহত হয়েছেন আরও অন্তত ৪ জন।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতরা হলেন- উপজেলার শিবপুর গ্রামের মোকাম হোসেন (৬০), মোন্নাফ হোসেন (১৮), শমসের আলী (৬২), শাহিন (৩২), আক্তার হোসেন (৬০) এবং মাটিকোড়া গ্রামের আব্দুল কুদ্দুস (৬০) ও শাহ আলম (৪২) ও ঋতু খাতুন (১৪)। বাকি একজনের নাম জানা যায়নি। আহতদের উদ্ধার করে উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

স্থানীয় পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ জানান, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে বপন করছিলেন। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। এ সময় সবাই মাঠের মধ্যে অবস্থিত জমিতে সেচ দেয়া একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই এক নারীসহ ৬ জন নিহত হয়। এ ঘটনায় আহত হন আরও অন্তত ৬ জন। পরে আরও ৩ জন মারা যান। খবর পেয়ে উল্লাপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা আহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

উপজেলা নির্বাহী অফিসার উজ্জ্বল হোসেন বলেন, এ ঘটনায় সর্বমোট ৯ জন মারা গেছেন। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহত প্রত্যেক পরিবারকে ২৫ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে। নিহতদের মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।