সরকার খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে: মির্জা ফখরুল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৫ ২০২২, ১৩:৩১

সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। রাজনৈতিক প্রতিহিংসা থেকে খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার। এমন মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষ্যে বিএনপির প্রতিবাদী মানববন্ধনে একথা বলেন তিনি।

এসময় মির্জা ফখরুল বলেন, সরকার খালেদা জিয়াকে রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়। রাজনৈতিক প্রতিহিংসা থেকে খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে সরকার। খালেদা জিয়ার কিছু হলে সবাইকে হত্যার আসামি করে বিচার করা হবে।

তিনি আরও বলেন, বিরাজনীতিকরণের চক্রান্তের অংশ হিসেবে খালেদা জিয়ার উন্নত চিকিৎসার দরকার হলেও বিদেশে নিয়ে যেতে দিচ্ছে না আইনের দোহাই দিয়ে। এই সময়ে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে জনগনের কাছে যেতে হবে, সুনামি হয়ে সরকারের পতন ঘটিয়ে জনগনের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

মির্জা ফখরুল আরও বলেন, আওয়ামী লীগ জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে একদলীয় শাসন প্রতিষ্ঠায় দেশের গনতান্ত্রিক সব প্রতিষ্ঠান ধ্বংস করে দিয়েছে। ২০১৪ সালের এই দিনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের অবৈধ সরকার বিনা নির্বাচনের মধ্য দিয়ে গনতন্ত্রকে হত্যা করেছে। আওয়ামী লীগ বারবার জনগণের সাথে প্রতারণা করেছে।

মানববন্ধনে দলটির ঢাকা দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগ কোন দিনই ভোট চুরি ছাড়া ক্ষমতায় যেতে পারেনি। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে নামিয়েই ঘরে ফিরব। সরকারি কর্মচারিদের দলের না হয়ে রাষ্ট্রের কর্মচারি হওয়ার আহ্বানও জানান তিনি। অন্যথায় তাদেরও আওয়ামী লীগের সাথে বিদায় নিতে হবে। উন্নয়নের নামে লুট, টাকা পাচার সব কিছুর বিচার হবে।

এসময় ঢাকা উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান বলেন, শেখ হাসিনা তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দেয় না, কারণ তাকে স্লোপয়জনিংএর বিষয় ধরা পরে যাবে। গনতন্ত্র পুনরুদ্ধারে তারেক রহমানের নেতৃত্বে আরেকটি যুদ্ধ হবে উল্লেখ করে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বােও জানান তিনি।