সরকার ও আন্দোলনকারী ছাত্রদের প্রতি ঢাকার শীর্ষ আলেমদের আহ্বান

একুশে জার্নাল

একুশে জার্নাল

সেপ্টেম্বর ১৭ ২০২০, ২৩:৫৪

ইলিয়াস সারোয়ার:

ঢাকার শীর্ষ ওলামায়ে কেরামদের এক জরুরি বৈঠকে হাটহাজারী মাদ্রাসার উদ্ভূত পরিস্থিতিতে গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ রাত সাড়ে এগারোটার দিকে মাওলানা মামুনুল হকের ভেরিফাইড ফেইসবুক পেইজ থেকে লাইভে এসে ঢাকার শীর্ষ আলেমদের বৈঠকে গৃহীত তিনটি সিদ্ধান্ত জানানো হয়। সিদ্ধান্তগুলো হলো:

১. হাটহাজারী মাদ্রাসা বন্ধ ঘোষণা করে সরকারের শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক প্রকাশিত ঘোষণা প্রত্যাহার করতে হবে এবং আল হাইয়াতুল উলয়ার পরীক্ষা গ্রহণে যেন কোনো ধরনের বিঘ্ন সৃষ্টি না করা হয়।

২. হাটহাজারী মাদরাসার ছাত্ররা যেন কোনো ধরনের বিশৃঙ্খলা ও হানাহানিতে লিপ্ত না হয় এবং আল্লামা আহমদ শফী সাহেবের সাথে যেন কোন অসম্মানজনক আচরণ না করে।

৩. মাদ্রাসার সর্বময় ক্ষমতার অধিকারী মজলিশে শূরার অনুমোদন ছাড়া কোনভাবেই যেন আইন-শৃঙ্খলা বাহিনী মাদরাসার ভেতরে প্রবেশ না করে এবং ছাত্রদের ওপর চড়াও না হয় কিংবা অভিযান পরিচালনা না করে। অন্যথায় উদ্ভূত যেকোনো পরিস্থিতির জন্য সরকারকেই দায় নিতে হবে।

এসব সিদ্ধান্ত লাইভে পাঠ করেন হাটহাজারী মাদ্রসার মজলিসে শুরার অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য এবং আল হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এর সদস্য মাওলানা নুরুল ইসলাম জিহাদী।

উক্ত জরুরি বৈঠকে আরও উপস্থিত ছিলেন আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা আব্দুর রব ইউসুফী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা মামুনুল হক, মাওলানা হাসান জামিল, মাওলানা সুলতান মহিউদ্দিন প্রমুখ।