সরকারের নির্দেশনা অনুস্বরণ করে ১৩ জুলাই থেকে টাওয়ার হ্যামলেটসে মসজিদ সমুহ খোলা হবে- বাংলাদেশী মুসলিমস ইউকে

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুলাই ০৯ ২০২০, ১৭:৩৩

করোনাভাইরাসের প্রাদুর্ভাব কিছু শিথিল হওয়ার সাড়ে ৩ মাস পর যুক্তরাজ্যের মসজিদগুলো বিশেষ নির্দেশনায় খোলার অনুমতি দিয়েছে দেশের সরকার। ঘোষণা অনুযায়ী, গত ৪ জুলাই থেকে যুক্তরাজ্যে মসজিদ সমুহ খোলা হয়েছে তবে কাউন্সিল অব মস্ক টাওয়ার হ্যামলেটসের এক জরুরী বৈঠকে সর্বসম্মতিক্রমে আগামী ১৩ জুলাই থেকে মসজিদগুলো খোলার সিদ্ধান্ত হয়েছে।

উক্ত জরুরী ভার্চুয়াল সভায় সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিমস ইউকের মজলিসে কিয়াদতের অন্যতম সদস্য অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, কিয়াদতের সদস্য শায়েখ আব্দুল কাইয়ুম, সংগঠনের সভাপতি মাওলানা এ কে এম সিরাজুল ইসলাম ও মজলিসে আমেলার সদস্য ও সংগঠনে প্রচার সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম এতে উপস্তিত ছিলেন।

সর্বদলীয় উলামা সংগঠন বাংলাদেশী মুসলিম ইউকের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ ও সরকারের নির্দেশনা অনুস্বরণ করে ১৩ জুলাই থেকে টাওয়ার হ্যামলেটসের মসজিদ সমুহ খোলার আহবান জানান।

নেতৃবৃন্দ বলেন, সরকারের গাইডলাইন অনুস্বরণ করে মসজিদে আসার সময় মুসল্লিগণ নিজ নিজ প্রেয়ার ম্যাট নিয়ে আসবেন, কমপক্ষে এক মিটার দুরত্ব বজায় রেখে নামাজে দাঁড়াবেন, মাস্ক পরিধান করে আসবেন, পয়ষট্টি বছরের বেশি বয়স্ক বৃদ্ধ এবং ১২ বছরের নিচের বয়সের শিশুরা মসজিদে না আসার আহবান জানান। মহিলাদের আপাতত মসজিদে না এসে ঘরে নামাজ পড়ার অনুরুধ জানান।