সচিবালয়ের পিয়নরাও এমপিদের দাম দেন না: এমপি নাজিম উদ্দিন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৭ ২০২২, ২৩:১৫

সচিবালয়ের পিয়ন পর্যন্ত সংসদ সদ্যদের (এমপি) মূল্যায়ন করেন না বলে অভিযোগ করেছেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের সরকারদলীয় তুমুল সমালোচিত এমপি নাজিম উদ্দিন আহমেদ।

জাতীয় সংসদে সোমবার রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় এ কথা বলে ক্ষোভ প্রকাশ করেন এমপি নাজিম।

এমপি নাজিম উদ্দিন বলেন, আমলাতান্ত্রিক জটিলতায় আমরা ভুগছি। একজন এমপির কোনো মূল্য নেই আমলার কাছে। জাতীয় সংসদ সদস্য হিসেবে একজন সচিবের কাছে গেলে মূল্যায়ন নেই। নিয়ম অনুযায়ী তারা আমাদের শ্রদ্ধা করবেন, সেই শ্রদ্ধাবোধ তাদের নেই। তাদের পিয়ন পর্যন্ত আমাদের দাম দেন না।

তিনি বলেন, সত্য কথা বলতে কি, আজ আপনার যারা সংসদ অধিবেশনে রয়েছেন, তাদের কাউকে আমলারা কোনো মূল্যায়ন করেন না।

বিএনপি নির্বাচন চায় না উল্লেখ করে এই সরকারদলীয় এই সাংসদ বলেন,  তারা (বিএনপি) কি গণতন্ত্র চায়? তারা তো নির্বাচনে অংশ নিতেই চায় না। দেখেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। ডিজিটাল প্রযুক্তি ইভিএমে শান্তিপূর্ণ একটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

তিনি আরও বলেন, বিএনপি বলছে ইভিএমের মাধ্যমেও ভোট জালিয়াতি হয়। যুক্তরাষ্ট্রেও ইভিএমের মাধ্যমে নির্বাচন হচ্ছে। নির্বাচনে হেরে গিয়ে কোনো যুক্তি না পেয়ে এই যুক্তি দাঁড় করিয়েছে বিএনপি।

উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বরে নাজিম উদ্দিন আহম্মেদের আপত্তিকর একটি  ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। লাইক শেয়ারে ভিডিওটি রীতিমতো ভাইরাল হয়ে উঠে। ৭ মিনিট ৪৫ সেকেন্ডের ওই ভিডিওতে গৌরীপুর ৩ আসনের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহম্মেদের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তে এক নারীকে দেখা যায়।