সংঘবদ্ধ জীবন যাপন জান্নাত প্রাপ্তির অন্যতম পূর্বশর্ত -মাওলানা শাহ মিজানুল হক

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৮ ২০২০, ২৩:৫৪

ইসলামী সংগঠনের অন্তরভুক্ত হওয়া কোন সখের ব্যপার নয়, ইসলামী সংগঠনের অন্তরভুক্ত না হওয়া আল্লাহ ও তাঁর রাসুলের সা: নির্দেশের সুস্পষ্ট লংঘন।পক্ষান্তরে আল্লাহ ও তাঁর রাসুল (সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লামের) প্রতি ঈমানের অনিবার্য দাবী ও হচ্ছে সংঘবদ্ধ জীবন যাপন।

খেলাফত মজলিস কেমব্রিজ শাখার উদ্দোগে আয়োজিত এক তারবিয়্যাতী মজলিসে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিস ইউ কে শাখার মুহতারাম সেক্রেটারী বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা শাহ মিজানুল হক উপরোক্ত কথাগুলো বলেন।

অদ্য ২৮শে অক্টোবর বুধবার ২০২০ শাখা সভাপতি মাওলানা নোমান উদ্দীনের সভাপতিত্বে এবং
সেক্রেটারী আলহাজ্ব হারুন মিয়ার পরিচালনায়
স্হানীয় “মসজিদে ইখলাসে” এক তারবিয়্যাতী মজলিস অনুষ্টিত হয়।
শাখার বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও কর্মিদের উপস্থিতিতে আয়োজিত তারবিয়্যাতী মজলিসে দারসে কোরআন পেশ করেন মাওলানা নোমান উদ্দীন।

প্রধান অতিথি মাওলানা শাহ মিজানুল হক ইসলামী আন্দোলন ও সংগঠনের গুরুত্ব এবং প্রয়োজনিয়তার উপর আলোচনা পেশ করেন। তিনি তাঁর আলোচনায় সংগঠনের সকল স্তরের দায়িত্বশীল ও কর্মিদের কে দাওয়াতী কাজের মাধ্যমে ইসলামের শ্বাশ্বত বানী সবার কাছে পৌছে দেওয়ার আহ্বান জানান, এবং সবাই কে আল্লাহর জমিনে খেলাফত ব্যবস্হা প্রতিষ্ঠার আন্দোলনে শরীক থাকার আহ্বান জানান। সাথে সাথে ফ্রান্সে সরকারের পৃষ্টপোষকতায় নাবীয়ে কারীম সা: কার্টুন নির্মাণ এবং তা বিল বোর্ডে লাগানোর তীব্র প্রতিবাদ করে বলেন যদি ফ্রান্স সরকার এহেন ঘৃনিত কাজ হতে বিরত না হয় তাহলে বিশ্ব মুসলিম প্রতিবাদে ফেটে পড়ার কারনে যদি কোন দেশে সম্প্রদায়িক সম্পৃতি বিনষ্ট হয় এর জন্য ফ্রান্স সরকারই দায়ী থাকবে। তাই এমন ঘৃনিত ইসলাম বিদ্বেষি কর্ম কান্ড থেকে বিরত থাকার জন্য ফ্রান্স সরকারের প্রতি জোর দাবী জানান।

পরিশেষে সভাপতির মাওলানা নোমান উদ্দীনের হেদায়াতি নসিহত ও প্রধান অতিথি মাওলানা শাহ মিজানুল হকের মোনাজাতের মাধ্যমে তারবিয়্যাতী মজলিসের সমাপ্তি হয়।