শেখ হাসিনার মতো নেতৃত্ব নেই বলেই দেউলিয়া শ্রীলঙ্কা: প্রতিমন্ত্রী জুনায়েদ পলক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

এপ্রিল ২৫ ২০২২, ০৫:০৯

পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কা যখন দেউলিয়া হয়ে গেছে তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বকে তাক লাগিয়ে বাংলাদেশের অর্থনীতিকে দ্রুতগতিতে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

তিনি বলেন, ‘অনেকে বলেন শ্রীলঙ্কাকে দেখে আমরা যেন সাবধান হই। আমি বলি, শ্রীলঙ্কায় শেখ হাসিনার মতো সাহসী ও সৎ নেতৃত্ব নেই বলে আজ তাদের এ অবস্থা।’

ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে নম পার্কে রোববার, ২৪ এপ্রিল শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমন মন্তব্য করেন প্রতিমন্ত্রী পলক।

তিনি বলেন, ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত বাংলাদেশ দুর্নীতির কারণে ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। অথচ বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। সারা বিশ্ব আজ বাংলাদেশকে অনুসরণ ও অনুকরণ করছে।

প্রতিমন্ত্রী আরো বলেন, আমি শৈশব-কৈশর থেকে শামীম ভাইয়ের (শামীম ওসমান) ভক্ত। তিনি আমাকে বলেছেন, নারায়ণগঞ্জের জন্য কিছু করতে। আপনারা দেখছেন, দেশের অনেক জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার হবার কথা, কিন্তু সেগুলো একসঙ্গে হচ্ছে না। কারণ সব জেলায় শামীম ওসমানের মতো লোক নেই।

শামীম ওসমানের সুযোগ্য নেতৃত্বে আমরা চমৎকার একটি জায়গা পেয়েছি বলেই এটি (সেন্টার) করতে পারছি, বলেন পলক।