শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ১৯ ২০২২, ১৩:৩৪

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ।

বুধবার সকালে আইনজীবী ইউনুস আলী আকন্দ রিটটি দায়ের করেন। রিটে ৩০ দিনের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার বিচারপতি ফারাহ মাহবুবের সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চে রিটের শুনানি হওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

এর আগে, মঙ্গলবার করোনাভাইরাস সংক্রমণ আরও বেড়ে গেলে সরকার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার সিদ্ধান্ত নেবে বলে জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেজন্য ২-১ দিনের মধ্যে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসারও কথা রয়েছে। তাদের মতামত নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করে বিভিন্ন বিকল্প নিয়ে চিন্তা করবেন বলেও জানিয়েছেন তিনি। তবে, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে যাতে ভার্চুয়াল ক্লাস নেওয়া যায় সেটার প্রস্তুতি রাখার জন্য ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

এদিকে, এরইমধ্যে দেশের ১২টি জেলা করোনার উচ্চ ঝুঁকিতে এবং ৩২টি জেলা মধ্যম ঝুঁকিতে আছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

গত বছরের ৯ ডিসেম্বর দেশে করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর থেকেই করোনা সংক্রমণ আবারও বাড়তে থাকে। মঙ্গলবার দেশে ৮ হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত হয়। যা গত বছরের ১৩ আগস্টের পর থেকে সর্বোচ্চ শনাক্ত।