শায়খুল ইসলাম আল্লামা আহমদ শফী (রহ.)’র স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৯ ২০২১, ২১:৪৯

উপমহাদেশের আধ্যাত্বিক রাহবার, হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রতিষ্ঠাতা আমীর,বেফাক ও হাইয়ার সফল চেয়ারম্যান,দারুল উলুম হাটহাজারীর সম্মানিত মহাপরিচালক শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.)র জীবনী আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৯ সেপ্টেম্বর) রবিবার বাদ মাগরিব নগর কার্যালয়ে ইসলামী ছাত্র খেলাফত চট্টগ্রাম মহানগরের ব্যবস্থাপনায় দোয়া মাহফিল সভাপতি এম এ আবুল কাশেম এর সভাপতিত্বে সেক্রেটারি আব্দুল করীমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও চট্টগ্রাম মহানগর সভাপতি মাওলানা মঈনুদ্দিন রুহি।

আরো উপস্থিত ছিলেন ইসলামী ঐক্যজোট চট্টগ্রাম মহানগর সেক্রেটারি মাওলানা হাজ্বী মোজাম্মেল হক ইসলামী যুব খেলাফত চট্টগ্রাম মহানগর আহবায়ক মাওলানা ওসমান কাসেমী।

এতে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা মঈনুদ্দিন রুহি বলেন, আল্লামা শাহ আহমদ শফী (রহ.) একজন ব্যক্তি নয়, একজন বীর সীপাহসিলার। একজন দ্বায়ী ইলাল্লাহ, একজন যুগ শ্রেষ্ঠ মুহাদ্দীস ও আকাবীরে উলামায়ে দেওবন্দের আখেরী নিশান বর্ধার। তাঁর মতো মহান মনিষী প্রতি যুগ ও শতাব্দীতে জন্ম হয়না। আল্লাহ তায়ালা ইসলাম কে রক্ষার জন্য শত শত বছর পরে মুজাদ্দিদ হিসাবে তাঁর মতো মহান মনিষী প্রেরণ করেন। তিনি শুধু বাংলাদেশের ইসলামিক ব্যাক্তিত্ব নয়,বরং স্বাধীনতা সার্বভৌমত্বের অতন্দ্র প্রহরী ছিলেন।মানবতার মুক্তির দূত ছিলেন। এক কথায় সত্যিকার ওয়ারিসে আম্বিয়া ছিলেন। তিনি ছিলেন ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম সিপাহসালার আওলাদে রাসুল সৈয়দ হোসাইন আহমদ মাদানী (রহ.)র বিস্তত সহচর। তাঁর বিদায়ে মুসলিম উম্মাহর যেই ক্ষতি সাধন হয়েছে তা আদৌ পূরণ হওয়ার নয়। বিশেষ করে কওমী অঙ্গনের জন্য তিনি ছিলেন সফল অভিবাবক। তাঁর নেতৃত্বে বাংলাদেশে মুসলিম উম্মার ঐক্যবদ্ব প্ল্যাটফর্ম তৈরি হয়ে ছিলো। তিনি ঐতিহাসিক শাফলা আন্দোলনের মহা-নয়ক এবং ধর্মদ্রোহী নবীদ্রোহী দেশদ্রোীহীদের বিরুদ্ধে প্রচন্ড বিদ্রোহ ছিলেন।

এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর যুগ্ম সম্পাদক মুহাম্মদ মনিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফেজ মুহাম্মদ ইয়াছিন, সহ-সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ শহিদুল্লাহ কায়সার, প্রচার সম্পাদক রায়হান উল মোস্তফা তানভীর,প্রকাষনা সম্পাদক রাইয়ান মাহবুব নূর, সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ আরিফ নোমান, মুহাম্মদ ওসামা আল মারুফ, মুহাম্মদ আরমান, সদস্য ইসমাইল,ফরহান প্রমূখ।