শায়েখ আব্দুল আজিজ রহ. স্মরণে জামেয়া গহরপুর প্রাক্তন ফুযালা ইউকে এর দোয়া মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

নভেম্বর ১৪ ২০২০, ০১:২৯

বিগত ১২ নভেম্বর রোজ বৃহস্পতিবার রাত ৯টায় জামেয়া হোসাইনিয়া গহরপুর সিলেট এর প্রাক্তন ফুযালা ইউকে এর উদ্যোগে জামিয়া হোসাইনিয়া গহরপুর এর ফাযিল, বৃটেনের বরেণ্য আলেম, সিলেটের ওসমানীনগর উপজেলাধীন সোনাপুর রোপাপুর নিবাসি, বোয়ালজুর ইউনিয়ন পরিষদের সাবেক সফল চেয়ারম্যান, আলহাজ্ব হযরত মাওলানা আব্দুল আজিজ সাহেব (রহ:) স্মরণে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

মাওলানা শাহাদাত হোসাইন (দা:বা:) এর সভাপতিত্বে ও হাফিজ মাওলানা ফখরুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় পবিত্র কোরঅনুল কারীম থেকে তিলাওয়াত করেন মাওলানা কারী মুদ্দাচ্ছির আনওয়ার ও মাওলানা শাহজান আহমদ।

আলোচনা সভায় বক্তারা মরহুম হযরত মাওলানা আব্দুল আজিজ (রহ:) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তারা বলেন, মরহুম হযরত মাওলানা আব্দুল আজিজ সাহেব ছিলেন বাংলাদেশ তথা সিলেটের গৌরব, তিনি ছিলেন বেফাকের সাবেক সফল সভাপতি শাইখুল হাদীস আল্লামা হাফিজ নূর উদ্দিন আমহদ গহরপুরি (রহ: ) এর সোহবত প্রাপ্ত স্নেহের শাগির্দ। মরহুম হযরত মাওলানা আব্দুল আজিজ (রহ:) ছিলেন মানুষ গড়ার কারিগর। তিনি নিজ এলাকায় প্রতিষ্ঠা করে গেছেন জামিয়া সোনাপুর রোপাপুর মাদরাসা, ইংল্যান্ডের বার্মিংহামে প্রতিষ্ঠা করে গেছেন দীনি শিক্ষা প্রতিষ্ঠান “জামেয়া ইসলামিয়া বার্মিংহাম মাদরাসা।

শুধু তাই নয়, তিনি ছিলেন একজন সমাজ সেবক, তিনি ছিলেন বোয়ালজুর ইউনিয়নের সাবেক সফল চেয়ারম্যান। এলাকাবাসীর জন্য অনেক সমাজ সেবামূলক কাজ করেছেন লিওয়াজহিল্লাহ। পাশাপাশি তিনি ছিলেন একজন সফল পিতা, ইংল্যান্ডের জমিনে রেখে গেছেন চার সন্তান, প্রত্যেকজন সন্তান হাফেজ ও আলেমেদীন। চার সন্তানই বর্তমানে জামিয়া ইসলামিয়া বার্মিংহ্যামের শিক্ষক।
এই মহান ব্যক্তির আলোচনা করতে গিয়ে গহরপুরে’র ফুযালাগন আবেগাপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন।


বক্তব্য রাখেন: মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মুহতামিম দারুল কোরআন বার্মিংহাম, মাওলানা শাহনূর আহমদ, মাওলানা এখলাছুর রহমান, মাওলানা নজরুল ইসলাম, মাওলানা গোলাম মুহাঈমিন ফরহাদ চৌধুরী,
ক্বারী মাওলানা মোদ্দাচ্ছির আনোয়ার, মাওলানা সাদিকুর রহমান, মাওলানা আব্দুল জালিল, মাওলানা নুরুল আমীন মুন্না, মাওলানা শাহজান অাহমদ, মাওলানা মুফতি ছালেহ আহমেদ, মাওলানা নূরে আলম হামিদী, মাওলানা মুফতি আব্দুল ওয়াহিদ, মাওলানা হাবিবুর রহমান ফয়সাল, প্রমুখ ।

পরিশেষে মরহুমের আত্মার মাগফিরাত ও জান্নাতুল ফেরদৌসের সু-উচ্চ মাকাম কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন হযরত মাওলানা শাহাদাত হোসাইন দা:বা:।