শাবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৩ ২০২২, ২১:১৭

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের আমরণ অনশনের ১০০ ঘণ্টা পেরিয়েছে আজ সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। উপাচার্য পদত্যাগ না করায় আন্দোলনকারীরা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার বাসভবনের বিদ্যুৎ ও পানি সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন।

আন্দোলনকারীদের একজন মুখপাত্র সাদিয়া আফরিন গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন। এর আগে সন্ধ্যায় প্রায় এক হাজার শিক্ষার্থী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেন।

বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে পুলিশ ও গণমাধ্যমকর্মী ছাড়া সাধারণের প্রবেশ নিষিদ্ধ করে ভবনের প্রধান ফটকের সামনে অবস্থান নেন।

তখন প্রেস ব্রিফিংয়ে শিক্ষার্থীদের একজন মুখপাত্র বলেন, এরপরও উপাচার্য পদত্যাগ না করলে তার বাসভবনের সকল ইউটিলিটি পরিষেবা বন্ধ করে তাকে অবরুদ্ধ করে রাখা হবে।

সন্ধ্যায় আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের বিদ্যুৎ সংযোগ লাইন কেটে ফেলেন। বাসভবনে যাওয়া পানির পাইপলাইন বন্ধ করে দেন।

শাবিপ্রবিতে অচলাবস্থা নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে শনিবার সন্ধ্যায় পাঁচ শিক্ষক বৈঠক করেন। কিন্তু ফরিদ উদ্দিনের পদত্যাগের ব্যাপারে কোনো অগ্রগতি না হওয়ায় আজ বিকেলে উপাচার্যের বাসভবনে পুলিশ ও গণমাধ্যমকর্মী ছাড়া সাধারণের প্রবেশ ও বাইরে বের হওয়া বন্ধ করে দেন আন্দোলনকারীরা।