শাজাহান খানকে নৌকার বিরোধিতা করার অভিযোগে মাদারীপুর আ.লীগ সভাপতির কঠোর হুঁশিয়ারি!

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ০৩ ২০২১, ০২:৪৭

ইউপি নির্বাচনে নৌকার বিরোধিতা করলে আগামীতে নৌকার সংসদ সদস্য হতে পারবেন না শাজাহান খান।’ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খানকে এমন হুঁশিয়ারি দিয়েছেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা।

তিনি শনিবার সন্ধ্যায় সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ হুঁশিয়ারি দেন।

শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা বলেন, ‘ইউপি নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রতীক নৌকা না দেওয়ার দাবি তুলছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান। তিনি (শাজাহান খান) নৌকার মনোনয়ন দেওয়ার কে? ইউনিয়ন আওয়ামী লীগ যদি চায়, তাহলে নৌকাতেই ইউপি নির্বাচন হবে। আর তিনি যদি নৌকা প্রতীক দিতে না-ই বলেন, তাহলে আগামীতে তাকেও নৌকা প্রতীক দেওয়া হবে না। প্রতিটি মানুষের অধিকার রয়েছে নৌকায় ভোট দেওয়ার। আর এ অধিকারকে হরণ করতে চান শাজাহান খান। তার শুভবুদ্ধির উদয় হোক।’

শাজাহানকে উদ্দেশ্য করে মাদারীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি বলেন, তিনি বলতেন- ‘তার পিতা মৌলভী আচমত আলী খান মাদারীপুর মহকুমা আওয়ামী লীগের সভাপতি।’ আসলে তিনি তো আওয়ামী লীগের সভাপতি ছিলেন না। যেটা আমরা বিভিন্ন জায়গায় বলেছি। নতুন প্রজন্মের কাছে আমাদের এমন সত্য কথা বলতে হয়। কিন্তু সেটাও আমরা এক সময়ে বলতে পারিনি। কিন্তু এখন সময় এসেছে- সবার কাছে সত্য ঘটনা তুলে ধরতে। আমরা দল গোছানোর দায়িত্ব নেই, আর তিনি তার পরিবারকে পদ-পদবী দিতে ব্যস্ত।

কেন্দুয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন সর্দার। বিশেষ অতিথি ছিলেন- জেলা আওয়ামী লীগের সহসভাপতি আজাদুর রহমান মুন্সি, ডা. আব্দুল বারী, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, প্রচার-প্রকাশনা সম্পাদক বাবু শরীফ প্রমুখ।

উল্লেখ্য, মাদারীপুরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান ও যুগ্ম-সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিমের কর্মী-সমর্থকরা ভিন্ন ভিন্ন গ্রুপিংয়ে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। আর বাহাউদ্দিন নাছিমের পক্ষে রয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ একাধিক নেতাকর্মী।

অন্যদিকে শাজাহান খানের সাথে শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা বেশি জড়িত। ফলে জেলার আওয়ামী লীগের রাজনীতিকে দুই মেরুর পক্ষে-বিপক্ষে প্রায় ভিন্ন ভিন্ন কর্মসূচি হয়ে থাকে। সম্প্রতি শাজাহান খান মাদারীপুর সদর ও রাজৈরে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে নির্বাচন না দেয়ার দাবি তুলেছেন। আর তারই বিরোধিতা করে আসছে জেলা আওয়ামী লীগ।