লন্ডন মহানগর জমিয়তের প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ০১ ২০২১, ১৮:২৫

গত ২৬ মার্চ ২০২১ শুক্রবার জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগর শাখার উদ্যোগে বাংলাদেশে মোদির আগমনের প্রতিবাদে বায়তুল মোকাররম, হাটহাজারীসহ সারা দেশে আন্দোলনরত শান্তিপূর্ণ প্রতিবাদী দেশপ্রেমিক জনতা,ছাত্র ও আলেমদের উপর প্রশাসন কর্তৃক নির্বিচারে গুলি বর্ষণ করে হত্যা করায় লন্ডনে ভার্চুয়াল প্রতিবাদ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ বলেন,মোদির আগমনের প্রতিবাদে গতকাল ঢাকা বায়তুল মোকাররম, হাটহাজারী, যাত্রাবাড়ী, বি-বাড়িয়াসহ দেশের বিভিন্ন জায়গায় আন্দোলনরত তৌহিদি জনতার ওপর গুলিবর্ষণ করে আনুমানিক পাঁচজনকে শহীদ করা হয়েছে এবং গুলি ও টিয়ারস্যাল নিক্ষেপ করে প্রায় চার শ’ত প্রতিবাদী তৌহিদি জনতাকে রক্তাক্ত করা হয়েছে। শান্তিপূর্ণ আন্দোলনে এভাবে পুলিশের গুলিবর্ষণের ন্যাক্কারজনক ঘটনা কখনো মেনে নেয়া যায় না। কার নির্দেশে নিরিহ-নিরস্ত্র ছাত্রদেরকে এভাবে হামলা ও শহীদ করা হলো, এর জবাব প্রশাসনকে অবশ্যই দিতে হবে এবং অভিযুক্ত পুলিশ সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আলহাজ্ব হাফেজ হোসাইন আহমদ বিশ্বনাথীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ রিয়াজ আহমদের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মাওলানা শামছুল আলম।
প্রধান অতিথি ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সিনিয়র সহ সভাপতি মুফতি মাওলানা আব্দুল মুনতাকিম ।বিশেষ অতিথি ছিলেন হাফিজ মাওলানা হামিদুর রহমান হেলাল, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সাধারণ সম্পাদক মাওলানা সৈয়দ তামীম আহমদ,জমিয়তে উলামায়ে ইসলাম সৌদিআরব কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক মাওলানা আলী নুর,ইউকে জমিয়তের সহ-সাংগঠনিক সম্পাদক ও নর্থইস্ট শাখার সেক্রেটারি মাওলানা আখতারুজ্জামান।
বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে লন্ডন মহানগরের সহ সভাপতি মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ট্রেজারার হাফিজ মাওলানা রশীদ আহমদ, মাওলানা সাইদুর রহমান।

প্রতিবাদ সভায় কোরআন তেলাওয়াত করেন হাফিজ মাওলানা কবীর আহমদ। নাশীদ পরিবেশন করেন মাওলানা সাইদুর রহমান চৌধুরী ।

নেতৃবৃন্দ আরো বলেন তৌহিদি জনতার এ আন্দোলন দেশ কিংবা সরকারের বিরুদ্ধে ছিল না, এই আন্দোলন ছিলো নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে। এই শান্তিপূর্ণ আন্দোলনে তৌহিদি জনতার ওপর পুলিশের এমন হামলা বরদাশত করা যায় না।

সভায় প্রতিবাদী ছাত্র তওহিদী জনতার উপর বাংলাদেশ পুলিশের গুলি বর্ষন ও ঢাকা ব্রাহ্মন বাড়ীয়া ও চট্টগ্রামে বর্বর হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। পুলিশের গুলিতে নিহতদের ক্ষতিপূরণ এবং আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকার প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান জমিয়ত নেতৃবৃন্দ ।