লন্ডনে শায়খুল হাদীস আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী (রাহ.) স্মরণসভা সফল করার আহবান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

মে ২২ ২০২৩, ১৫:১৬

লন্ডনে প্রথমবার উপমহাদেশের বিশিষ্ট হাদিস বিশারদ ও জগৎবিখ্যাত মুফাসসিরে কোরআন আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী রাহমাতুল্লাহি আলাইহি স্মরণে বিশেষ জীবনী শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী চার জুন রবিবার বিকেল সাড়ে পাঁচটা থেকে মাগরিব পর্যন্ত এ মহান বরকতম সভা অনুষ্ঠিত হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের উদ্যোগে আয়োজিত গুরুত্ববহ জীবনী শীর্ষক এ আলোচনা সভা ও দোয়া মাহফিল লন্ডনের বিখ্যাত ফোর্ড স্কয়ার মসজিদের তৃতীয় তলায় নবনির্মিত সেমিনার হলে অনুষ্ঠিত হবে।

এতে বরেণ্য ইসলামী চিন্তাবিদ উলামায়ে কেরাম ও নেতৃবৃন্দ মুহাদ্দিস হবিগঞ্জী রহমাতুল্লাহি আলাইহির বৈচিত্রমন্ডিত মহান জীবনাদর্শের বিভিন্ন দিক নিয়ে প্রাণবন্ত আলোচনা উপস্থাপন করবেন। চার জুন অনুষ্ঠিতব্য এ সভা কে সফল করে তোলার জন্য গত ১৬ মে মঙ্গলবার জমিয়তে উলামায়ে ইসলাম লন্ডন হ্যাকনি শাখার উদ্যোগে মারকাজুল উলুম লন্ডন মিলনায়তনে বিশেষ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভা থেকে আগামী চার জুনের স্মরণসভা ও দোয়া মাহফিলে দলে দলে যোগদানের জন্য সকল তাওহিদী জনতা কে বিশেষ আহবান জানানো হয়।

হ্যাকনি শাখা সভাপতি মাওলানা আব্দুল মজিদের সভাপতিত্ব ও সেক্রেটারি হাফিজ রশীদ আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত এ পরামর্শ সভায় নেতাকর্মীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। সভায় বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম ইউকের সভাপতি ও জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা শুয়াইব আহমদ, আল্লামা তাফাজ্জুল হক হবিগঞ্জী (রাহঃ) স্মরণসভা বাস্তবায়ন কমিটির আহবায়ক ইউকে জমিয়তের সিনিয়র সহ-সভাপতি মুফতি আবদুল মুনতাকিম, ইউকে জমিয়তের জেনারেল সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদ, স্মরণসভা বাস্তবায়ন কমিটির যুগ্ম আহবায়ক ও ইউকে জমিয়তের কোষাধ্যক্ষ হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, স্মরণসভা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও ইউকে জমিয়তের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, ইউকে জমিয়তের আন্তর্জাতিক সম্পাদক ও টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি হাফিজ মাওলানা ইলিয়াছ, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিস মিয়া, টাওয়ার হামলেটস জমিয়তের কোষাধ্যক্ষ সাদেক আহমদ, কুলাউড়া থানা জমিয়তের সাবেক অর্থ সম্পাদক মাওলানা কামাল উদ্দিন, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে হেকনী শাখার সহ সভাপতি হাফিজ সাদিকুল ইসলাম, সহ সভাপতি আশিক আলী,সাংগঠনিক সম্পাদক আরিফুল ইসলাম,অর্থ সম্পাদক আতাউর রহমান মুজিব,প্রচার সম্পাদক হাজী সোহেল চৌধুরী,সহ প্রচার সম্পাদক সালিক মিয়া,সদস্য সাদ উদ্দীন, মেহেদী আকিফ, সাহ আহমেদ,আহসানুল হক মিলন প্রমুখ।