লক্ষ্মীপুরে সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় সুফলভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ০৫ ২০২২, ১৪:২০

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ১৫ কিলোমিটার সামাজিক বনায়নে কার্যক্রমের আওতায় ১৪৯ জন উপকারভোগীদের মাঝে চুক্তিনামা দলিল হস্তান্তর করা হয়েছে। এছাড়া বৃক্ষরোপণ ও সামাজিক বনায়ন এর প্রয়োজনীয়তার উপর সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৬ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদরের চররমনী মোহন, শাকচর ও চররুহিতা ইউনিয়নের এসব উপকারভোগীদের নিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ডাঃ আবদুল হক আদর্শ উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী বন বিভাগের সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান।

লক্ষ্মীপুর সহকারী বন সংরক্ষক মোঃ ফিরোজ আলম চৌধুরীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন- নোয়াখালী বণ্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা ইব্রাহিম খলিল, জেলা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা (সদর) মো: রফিকুল ইসলাম, দালালবাজার রেঞ্জ কর্মকর্তা (এসএফএনটিসি) চন্দন কুমার ভৌমিক,স্থানীয় ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ ছৈয়াল প্রমুখ। আলোচনা সভা ও ভিওি প্রদর্শন শেষে অতিথিবৃন্দ সদর রেঞ্জ এর আওতায় ৪৪ জন ও দালাল বাজার এফএনটিসি আওতায় ১০৫ জন সুফলভোগীর মাঝে চুক্তিনামা হস্তান্তর করেন।

বন বিভাগ সূত্রে জানা যায়, সম্প্রতি চর রমণী মোহন এলাকায় রাস্তার পাশে ১৫ কি: মি: সামাজিক বনায়ন কর্মসূচি আওতায় আনা হয়েছে।