লক্ষ্মীপুরে ক্ষুদ্র ও কুটির শিল্প (বিসিক) উদ্যোক্তা মেলার সমাপনী ও পুরষ্কার বিতরণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ৩০ ২০২৩, ১৭:৪৭

লক্ষ্মীপুর প্রতিনিধি: বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করর্পোরেশন (বিসিক) এর আয়োজনে গত (২০-৩০ জানুয়ারী) ১০ দিন ব্যাপি বিসিক উদ্যোক্তা মেলার সমাপনী অনুষ্ঠান ও পুরুষ্কার বিতরনী ৩০ জানুয়ারী (সোমবার) জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাজিয়া পারভীন। লক্ষ্মীপুর বিসিক এর উপব্যবস্থাপক মো: মাকছুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো: সোহেল রানা, চেম্বার অব কমার্স জেলা শাখার সভাপতি এম আর মাসুদ,সহকারী কমিশনার (ভূমি) তোহিদুর রহমান, অমিত কুমার বিশ্বাস, জেলা তথ্য অফিসার বিশ্বাস মজুমদার, উদ্যোক্তা জান্নাতুল নাঈম প্রমুখ। পরে অতিথিবৃন্দ ১০ দিনব্যাপি মেলার সেরা ৩ টি ষ্টলসহ অন্যান্য উদ্যোক্তাদের সম্মাননা হিসেবে ক্রেষ্ট ও সনদপত্র তুলে দেন।

আয়োজকরা জানান কুটির মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারী শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পন্যের প্রচার ও প্রসার, বিক্রয় সম্প্রসারণে সহায়তা, মেলার মাধ্যমে নতুন উদ্যেক্তা সৃষ্টিতে সহায়তা, উদ্যোক্তা ও ক্রেতার মধ্যে পারষ্পারিক যোগাযোগ ও সংযোগ বৃদ্ধিতে সহায়তা এবং উদ্যেক্তাদের উৎপাদিত পন্যের মান উন্নয়নে সৃজনশীল মতামত প্রাপ্তির লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়। ১০ দিনে মেলায় ৮ লাখ ৩৭ হাজার পন্য বিক্রি হয়েছে।