লক্ষ্মীপুরে আ.লীগ কার্যালয়ে হামলা ও ভাংচুরের মামলায় বিএনপি’র ৫৫ নেতাকর্মীর জামিন মঞ্জুর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২৯ ২০২৩, ১৯:০৬

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলার রামগতি-কমলনগর উপজেলার বিভিন্ন ইউনিটের বিএনপি’র ৫৫ নেতা-কর্মীর জামিন মঞ্জুর করে আদালত। রবিবার(২৯জানুয়ারি)লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো.মমিনুল হক আসামীদের জামিন মঞ্জুর করেন।

এ ব্যাপারে কমলনগর বিএনপির সাধারণ সম্পাদক নুরুল হুদা চৌধুরী বলেন, মহামান্য আদালত বিএনপি, যুবদল, ছাত্রদল ও সহযোগী সংগঠনের ৫৫ নেতা-কর্মীকে জামিন দিয়েছেন

উল্লেখ্য, গত ১১ ও ১২ ডিসেম্বর রাতে রামগতি ও কমলনগর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাংচুর হামলার ঘটনা ঘটে। ওই দুইটি অফিস ভাংচুর ও নাশকতার অভিযোগ ওইদিন রামগতি ও কমলনগর থানায় পৃথক দুইটি মামলা দায়ের করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। দুইটি মামলায় ৫৫ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো অজ্ঞাত প্রায় তিনশজনকে আসামি করা হয়।

জেলা বিএনপি’র সদস্য সচিব সাহাবুদ্দিন সাবু আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের জানান, রামগতি ও কমলনগরে আওয়ামী লীগের কোন অফিসে হামলা বা ভাংচুর করা হয়নি। আওয়ামী লীগের নেতাকর্মীরা নিজেদের অফিস ভাংচুর করে মিথ্যা গায়েবি মামলা দিয়েছেন বলে অভিযোগ করেন। শর্তহীন দুইটি মামলা প্রত্যাহার করার দাবী জানান তিনি।

আইনজীবী হারুনুর রশিদ বলেন, নাশকতা ও আওয়ামী লীগের অফিস ভাঙচুর মামলায় বিএনপি,যুবদল, ছাত্রদল সহ অন্য সংগঠনের ৫৫ আসামীর জামিন চাইলে আদালত তা মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবি জসিম উদ্দিন বলেন, আসামিরা আওয়ামী লীগের অফিসে নাশকতা- হামলা ও ভাংচুর চালিয়েছে। এই মামলায় ৫৫ জন আদালতে আত্মসর্মণ করলে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।