রুস্তমপুর কলেজ গভর্নিং বডির প্রতি এলাকাবাসীর অনাস্থা

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ০১ ২০২৩, ১৮:৩৬

গোয়াইনঘাট প্রতিনিধিঃ সিলেটের গোয়াইনঘাট উপজেলার রুস্তমপুর কলেজের গভর্নিং বডির সভাপতি এড. জামাল উদ্দিন ও কতিপয় সদস্যদের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ তুলে লিখিত অভিযোগ করেছেন এলাকাবাসী। ৩১শে মে বুধবার সিলেটের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, রুস্তমপুর কলেজের গভর্নিং বডির বর্তমান সভাপতি অ্যাডভোকেট জামাল উদ্দিন কলেজটি প্রতিষ্ঠার পর থেকে তিনি প্রায় ১২বছর যাবৎ জোরপূর্বক ভাবে সভাপতি পদে থেকে এই প্রতিষ্ঠান পরিচালনা করে আসছেন। গভর্নিং বডিতে অন্য সব পদে মাঝে মধ্যে কিছুটা পরিবর্তন এলেও সভাপতির পদে এত বছরেও কোনো পরিবর্তন আসেনি। কলেজের সভাপতি জামাল উদ্দিন পেশী শক্তি প্রয়োগ করে নানা অনিয়ম দুর্নীতি করে আসছেন। এছাড়া বর্তমান গভর্নিং বডিতে চারজন সদস্য রয়েছেন যারা কলেজের অভিভাবকদের কেউ নয়। তন্মধ্যে এড. হাসান আহমেদ, জসীম উদ্দিন তাদের কোন ছেলে মেয়ে কলেজে অধ্যয়নরত নয়। আর মোঃ ইউনুস আলী ও আব্দুল মনাফ এর ছেলে গত ২০২১ সালে এইচএসসি পাস করে কলেজ থেকে বের হয়ে যায়, তবুও তারা এখন পর্যন্ত গভর্নিং বডির সদস্য পদে বহাল তবিয়তেই রয়েছেন। অভিযোগে উল্লেখ করা হয় সভাপতি জামাল উদ্দিন একই সাথে আরও একটি প্রতিষ্ঠানে দায়িত্ব পালন করছেন।

 

এলাকাবাসী জানান, কলেজের শিক্ষক নিয়োগ থেকে শুরু করে বিভিন্ন পদে সভাপতির ক্ষমতাবলে নিজের আত্মীয় স্বজনদের নিয়োগ দেওয়া সহ নানা অনিয়ম ও দুর্নীতির সঙ্গে কলেজ গভর্নিং বডির সভাপতি ও কতিপয় সদস্য প্রত্যক্ষভাবে জড়িত। সে কারণে এগুলো কখনোই প্রকাশিত হয়নি ও এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নিবর্তমান গভর্নিং বডি বাতিল করে নতুন গভর্নিং বডি গঠনের ব্যবস্থা নিতে জোর দাবি জানান এলাকাবাসী। বর্তমান গভর্নিং বডির সংঘটিত অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে উর্ধ্বতন কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান এলাকাবাসী।