রহনপুর পৌর মেয়র-কাউন্সিলরসহ ২৫ জন কারাগারে

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ০৭ ২০২২, ২০:০৪

বদিউজ্জামান রাজাবাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে জমি দখল ও প্রাচীর ভাঙ্গার অভিযোগে রহনপুর পৌরসভার মেয়র মোঃ মতিউর রহমান খান কাউন্সিলরসহ ২৫ জনকে জেল হাজতে পাঠিয়েছে আদালত। সোমবার ৭ই ফেব্রুয়ারি দুপুরের দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও গোমস্তাপুর আমলী আদালতের বিচারক এমএম হুমায়ন কবির এ আদেশ দেন।

মামলার বাদির আইনজীবি এমদাদুল হক এমদাদ জানান, রহনপুর পৌরসভার নুনগোলা প্রসাদপুর মহল্লার মৃত আনোয়ারুল ইসলামের স্ত্রী নাজমা বেগম প্রায় ৪১ বছর ধরে তার নিজ বসতিতে বসবাস করে আসছেন। জানা গেছে বাদির বসত বাড়ি দিয়ে জনাব মোঃ মতিউর রহমান খান (পৌর মেয়র কাউন্সিলসহ) আসামীরা জোরপুর্বক রাস্তা নির্মাণের অভিপ্রায়ে গত বছরের ২ সেপ্টেম্বর বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলার পর প্রাচীরের ইট, রড জোর পূর্বক ট্রাকযোগে নিয়ে যায়। এ ঘটনায় মোসাঃ নাজমা বেগম ওই বছরের ১৬ সেপ্টেম্বর গোমস্তাপুর আমলী আদালতে মামলা দায়ের করেন। আদালত গোমস্তাপুরের সহকারী কমিশনার (ভুমি) কে তদন্তের দায়িত্ব প্রদান করেন। পরে গত ২৪ জানুয়ারি মতিউর রহমান খান (পৌর মেয়র) সহ আসামীরা আদালতে হাজির হলে আদালত প্রচীরের মালামাল ফেরত প্রদান ও পুণরায় প্রাচীর নির্মাণ করে দেয়ার শর্তে জামিন প্রদান করেন।

আজ ০৭ ফেব্রুয়ারি সোমবার মামলার ধার্যদিনে শর্তপুরণ না করে মেয়রসহ আসামীরা আদালতে হাজির হলে আদালত জামিন বাতিল করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।