যুক্তরাজ্য খেলাফত মজলিসের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত” কোরবানির শিক্ষা প্রতিফলিত হোক জীবনের পরতে পরতে: – অধ্যাপক আব্দুল কাদির সালেহ

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ২৭ ২০১৮, ১৬:২৫

লন্ডন প্রতিনিধি :প্রধান অতিথি খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচীব ও ইউরোপের প্রধান পরিচালক অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ তাঁর বক্তব্যে বলেন, ত্যাগের মহিমা ও যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে পবিত্র ঈদুল আজহা আমরা পালন করেছি। যার যার সামর্থ্যের ভিত্তিতে সৃষ্টিকর্তা আল্লাহতায়ালার সন্তুষ্টি লাভের আশায় পশু কোরবানি করেছি। তিনি বলেন, কোরবানির শিক্ষা প্রতিফলিত হোক জীবনের পরতে পরতে। আজ প্রতিটি সমাজে মুসলমানরা নির্যাতিত, নিপীড়িত ও অবেহেলিত। দিন দিন চতুরমুখী সমস্যার সম্মুখিন হতে হচ্ছে। তাই আল্লাহর উপর তাওয়াক্কুল রেখে সবর অর্জনের মাধ্যমে সমাজের সকল প্রকার সমস্যার মোকাবেলা এগিয়ে আসতে হবে।

গত ২৬ আগস্ট ২০১৮ ইস্ট লন্ডনস্থ আলহুদা সেন্টারে খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ঈদ পুনর্মিলনী সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরুক্ত বক্তব্য প্রদান করেন।
যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রাহমানের সভাপত্তিতে ও সহ সাধারণ সম্পাদক মুহাম্মদ আব্দুল করিম উবায়েদের পরিচালনায় কোরআন তেলাওয়াত করেন লন্ডন সিটির সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান।

উক্ত সভায় বক্তারা বলেন, কোরবানির মূল শিক্ষা তাকওয়া অর্জন ও আত্মার সংশোধনের সাথে কোরবানি ঈদের আর একটি শিক্ষা হলো একা একা ঈদ উপভোগ না করে, ঈদ আনন্দ মিলেমিশে উজ্জাপন করা। নিজের আনন্দে গরিব ও অসহায়দের শরিক করা।

উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইউকে শাখার সহ সভাপতি মাওলানা শওকত আলী, বারমিংহাম শাখার সভাপতি অধ্যাপক মাওলানা এনামুল হাছান সাবির, যুক্তরাজ্যের বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, যুক্তরাজ্যের সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান, তথ্য ও গভেষনা বিষয়ক সম্পাদক হাফিজ শেখ মুস্তাক আহমাদ, নির্বাহী সদস্য প্রফেসার আহযাবুল হক, লন্ডন সিটির সভাপতি মাওলানা হাফিজ এনামুল হক, সহ সভাপতি মাওলানা আব্দুল মালিক, সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রাহমান, সহ সাধারণ সম্পাদক মাওলানা নুফাইছ আহমদ প্রমুখ।