ময়মনসিংহে মাদরাসার ছাত্র ও তাবলীগের সাথীদের উপর হামলার ঘটনা চরম উদ্বেগজনক

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ২০ ২০২১, ১৬:১২

ময়মনসিংহ বড় মসজিদে তাবলীগের সাথীদের উপর সাদপন্থীদের হামলার ঘটনায় চরম উদ্বেগ প্রকাশ করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের (ভারপ্রাপ্ত) মহাসচিব ও ঢাকা খিলগাঁও মাখযানুল উলুম মাদরাসার প্রতিষ্ঠাতা মহাপরিচালক আল্লামা নূরুল ইসলাম জেহাদি।

আজ ২০ জানুয়ারি বুধবার সংবাদমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে হেফাজত মহাসচিব বলেন,দাওয়াত ও তাবলীগ ঈমান আমাল শিক্ষার বিশ্বব্যাপী একটি ঐকবদ্ধ প্লাটফর্ম। পরস্পর জোড় মিল মুহাব্বত এ কাজের অন্যতম উসুল বা মূলনীতি। তাই পরস্পর কাঁদা ছোড়াছুড়ি বন্ধ করে একে অপরের প্রতি সহানুভূতিশীল হয়ে এ কাজ করতে হবে।

ময়মনসিংহ বড় মসজিদের খতীব মাওলানা আব্দুল হক সাহেবের সঙ্গে আমি কথা বলে বিস্তারিত ঘটনা জেনেছি। আহতদের খোঁজ খবর নিয়েছি। মাদরাসার নিরিহ ছাত্রদের উপর সাদ পন্থীদের হামলার এ ঘটনা বড়ই দুঃখজনক৷ নিজেদের মধ্যে এমন অপ্রীতিকর ঘটনা তাবলীগের ইতিহাসে একটি কালো অধ্যায় হয়ে থাকবে ৷

হেফাজত মহাসচিব আল্লামা জিহাদী আরো বলেন, মাদরাসার ছাত্রদের উপর সাদ পন্থীদের এমন নগ্ন হামলা কখনো মেনে নেওয়া যায় না। অতীতেও টঙ্গী ময়দানে তারা রক্তারক্তির ঘটনা ঘটিয়েছে। আগের ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো ছাত্রদের উপর হামলার ঘটনা চরম উদ্বেগজনক।

অনতিবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনতে হবে। এবং যারা আহত হয়েছে তাদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে।

আল্লামা নুরুল ইসলাম জিহাদী আরো বলেন, তাবলীগ জামাতের বাণী হযরতজ্বী ইলিয়াস সাহেব রহ. হযরতজ্বী ইউসুফ সাহেব রহ. ও হযরতজ্বী এনামুল হাসান সাহেব রহ. এর পদাঙ্ক অনুসরণ করে তাবলীগের কাজ করলে পরস্পরের মধ্যে কোন মতানৈক্য থাকবে না। যুগ যুগ ধরে দাওয়াত ও তাবলিগের কাজ স্বমহিমায় চলে আসছে৷ তাবলিগ জামাতে কোন দ্বিধা বিভক্তি ছিল না৷ বর্তমানে তাবলিগ জামাতে বিভক্তি ও মারধরের ঘটনা ইসলাম বিদ্বেষীদের গভীর চক্রান্ত বলে আমি মনে করি৷ মোবারক জামাত তাবলীগের মধ্যে বিভক্তি করে ইসলাম বিরোধী অপশক্তি ফায়দা লুটার চেষ্টা করছে। এ ব্যাপার আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।