মোদীকে বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করতে হবে: মাহমুদুর রহমান

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০৩ ২০২১, ২০:২৭

আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান বলেছেন, গুজরাটের মুসলমান নিধনে কসাই হিসাবে খ্যাত হিন্দুত্ববাদী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণা করতে হবে।

তিনি বলেন, বিজেপি একটি উগ্র সাম্প্রদায়িক হিন্দুত্ববাদী রাজনৈতিক দল। এই দলের নেতা নরেন্দ্র মোদী গুজরাটে হাজারো মুসলমান হত্যাকান্ডে জড়িত ছিল। এজন্য বিশ্বব্যাপি সবাই তাঁকে গুজরাটের কসাই হিসাবে চিনেন। এই উগ্র সাম্প্রদায়িক ব্যক্তিটি এখন ভারতের ক্ষমতায়। তাঁর সাম্প্রদায়িক রাজনৈতিক দল বিজেপির হাতে ভারতে প্রতিনিয়ত মুসলমানরা নির্যাতিত হচ্ছেন। নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি ভারতের চরম মানবাধিকার লঙ্ঘনের সাথে জড়িত। সুতরাং এই মানবাধিকার লঙ্ঘনকারীদের বাংলাদেশে অবাঞ্ছিত ঘোষণ করতে হবে।

আগামী মার্চ মাসে বাংলাদেশের স্বাধীনতার রাজত জয়ন্তি অনুষ্ঠানে মোদী যাতে অংশগ্রহন না করেন সেই পদক্ষেপ নিতে দলমত বির্বিশেষ সবাইকে প্রতিবাদ করার আহ্বান জানিয়েছেন তিনি।

সোমবার লন্ডন সময় বিকাল ৩ টায় এক অনলাইন বৈঠকে প্রধান অথিতির বক্তৃতায় তিনি এ কথা গুলো বলেন।

‘মাহমুদুর রহমান-সময়ের সাহসী সৈনিক’ নামে একটি অনলাইন গ্রুপের উদ্যোগ আয়োজিত এই আলোচনায়, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, সিঙ্গাপুর, মালয়েশিয়া, বাংলাদেশ, সিডনীসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে পেশাজীবী বাংলাদেশীরা অংশগ্রহন করেন।

তিনি বলেন, বাংলাদেশের বর্তমান ফ্যাসিষ্ট সরকার সর্বক্ষেত্রে দুর্নীতির বিস্তার ঘটিয়েছে। ভারতের তাবেদার এই সরকার দেশের জনগনের টাকায় কেনা করোনা ভ্যাকসিন নিয়েও দুর্নীতি এবং লুটপাটে ব্যস্ত রয়েছে।

তিনি বলেন, আন্তর্জাতিক গণমাধ্যম গুলোতে ইতোমধ্যেই বাংলাদেশের ফ্যাসিবাদি শেখ হাসিনা সরকারের দুর্নীতি ও দু:শাসনের চিত্র প্রকাশিত হচ্ছে। এই দুর্নীতিবাজ ও মানবাধিকার লঙ্ঘনকারী ফ্যাসিবাদি সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে প্রত্যেকের জায়গা থেকে প্রতিবাদ করতে হবে।