মাশরাফিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দল ঘোষণা

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জানুয়ারি ০৪ ২০২১, ১৬:৫৮

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের ওয়ানডে ও দুটি টেস্ট সিরিজ সামনে রেখে প্রাথমিক দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ওয়ানডে সিরিজে দলে ডাক পেয়েছেন ২৪ ক্রিকেটার। আর টেস্ট সিরিজের জন্য প্রাথমিক স্কোয়াডে রাখা হয়েছে ২০ ক্রিকেটারকে।

ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মুর্ত্তজা। আর ফিরেছেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও ইয়াসির চৌধুরী রাব্বি। এদিকে নতুন চার মুখ প্রাথমিক এই দলে জায়গা করে নিয়েছেন। তারা হলেন; পারভেজ হোসেন ইমন, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও হাসান মাহমুদ। আর টেস্ট স্কোয়াডের নতুন দুই মুখ ইয়াসীর আলী চৌধুরী রাব্বি ও হাসান মাহমুদ।

সোমবার (৪ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিসিবি এই দল ঘোষণা করে।

২৪ সদস্যের প্রাথমিক ওয়ানডে দল: নাজমুল হোসেন শান্ত, তামিম ইকবাল (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, সৌম্য সরকার, ইয়াসির আলী চৌধুরী, নাইম শেখ, তাসকিন আহমেদ, মোহাম্মদ আল-আমিন হোসেন, মোহাম্মদ শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাসুম আহমেদ, মোহাম্মদ পারভেজ হোসেন ইমন; মাহাদি হাসান এবং রুবেল হোসেন।

২০ সদস্যের প্রাথমিক টেস্ট দল: তামিম ইকবাল, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, হাসান মাহমুদ, মোস্তাফিজু রহমান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নুরুল হাসান সোহান, সাদমান ইসলাম, নাইম হাসান এবং এবাদত হোসেন।