মালিকানা জমি জবর দখল নেওয়ার চেষ্টার প্রতিবাদে লক্ষ্মীপুর জেলা পরিষদের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুলাই ৩০ ২০২২, ১৭:৩২

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরে ৮০ বছর ভোগদখলীয় জমি ব্যক্তি মালিকানা থেকে লক্ষ্মীপুর জেলা পরিষদ ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে জোরপূর্বক উচ্ছেদের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবার। ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবকলী নেতাদের ভাড়া করে নিরীহদের উচ্ছেদের চেষ্টার করার তীব্র নিন্দা জানান তারা। ৩০ জুলাই (শনিবার) দুপুরে প্রেসক্লাব সম্মেলন কক্ষে জেলা পরিষদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরেন তারা।

লিখিত বক্তব্যে নাছির আহাম্মদ, আরতি রানি পাল, স্বপন চন্দ্র নাথ, ইমরান মাহমুদ সবুজ জানান ১৯৪২ সনে তৎকালীন ডিস্ট্রিক্ট বোর্ড থেকে ছাপ কবলা মূলে ৭৬ শতাংশ জমি ক্রয় করে।

দীর্ঘ ৮০ বছর ভোগ দখলে আছে তারা নিয়মিত খাজনা পরিশোধ ও মালিকানা রেকর্ড রয়েছে। ঘটনার দিন শুক্রবার সকালে কোন রকম নোটিশ ঘোষণা ছাড়াই ছাত্রলীগ, যুবলীগ ও সেচ্ছাসেবকলীগ সহ ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে ভুক্তভোগীদের দোকান ঘর হামলা ও ভাংচুর করে বাঁশ কাঠ দিয়ে দখলের চেষ্টা করে জেলা পরিষদ। পরে স্থানীয়রা ৯৯৯ ফোন করলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দখলে বাধা দিলে যুবলীগ নেতা নজরুল ইসলাম ভুলু, মাহাবুবুর রহমান মাহমুব, সাবেক ছাত্রলীগ নেতা চৌধুরী মাহামুন্নবী সোহেল, জেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজ এর উপস্থিতিতে ভাড়াটিয়া সন্ত্রাসীরা তাদের উপর হামলা চালায়। এতে তাদের বেশ কয়েকজন নারী পুরুষ আহত হয়। এ ঘটনায় তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।