মহানবী সা.-কে অবমাননা; ভারতীয় হাইকমিশনারকে তলব না করলে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবে লেবার পার্টি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৯ ২০২২, ০০:৫৭

বিজেপি মুখপাত্র কর্তৃক রাসূল সা:-কে অবমাননায় মুসলিমসহ বিশ্বের প্রতিটি বিবেকবান মানুষের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে মন্তব্য করে লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপির দিল্লি মিডিয়া প্রধান নবীন কুমার জিন্দাল কর্তৃক মহানবী সা:-কে কটূক্তি করে সমগ্র মুসলিম উম্মাহর কলিজায় আঘাত দিয়েছে। আগামী ১২ জুনের মধ্যে ভারতীয় হাইকমিশনারকে তলব করে ব্যাখ্যা না চাইলে ১৩ জুন তৌহিদী জনতাকে নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করবে লেবার পার্টি।

তিনি বলেন, কোনো সভ্য জাতি বা নেতা কারো মৌলিক বিশ্বাসের উপর এভাবে আঘাত হানতে পারে না। ইতোপূর্বে ভারতে কুরআনের আয়াত পরিবর্তন চেয়ে করা রিট, মুসলিম বিরোধী আইন, মুসলমানদের উপর গণহত্যা, মসজিদ ভাঙচুর, অগ্নিসংযোগসহ মুসলমানদের উপর নিপীড়নমূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে বিজেপি সরকার। এসব নীতিহীন অপকর্মের প্রতিবাদে ভারতের বিভিন্ন স্থানে সহিংসতার সৃষ্টি হয়েছিল যাতে বহু মানুষ নিহত হয়েছেন।

ডা: ইরান বলেন, রাসূলুল্লাহ সা:-এর কটূক্তির এই ঘটনায় পুরো মুসলিম বিশ্বের প্রতিবাদের মুখে রাজনৈতিক পদক্ষেপ হিসেবে বিজেপি ওই কটূক্তিকারীদের তাদের দল থেকে বহিষ্কার করে মূলত মানুষের চোখে ধুলো দেয়ার ব্যর্থ চেষ্টা করেছে। বহিষ্কার কোনো সমাধান নয়। এর পাশাপাশি দ্রুত তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে ভারতে রাসূল সা:-কে অবমাননার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

ঢাকা দক্ষিণ লেবার পার্টির সভাপতি মাওলানা আনোয়ার হোসাইনের সভাপতিত্বে কর্মসূচিতে বক্তব্য রাখেন লেবার পার্টির মহাসচিব লায়ন ফারুক রহমান, মানবাধিকার সংরক্ষণ সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই, বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম চৌধুরী মিলন, সাম্যবাদী দলের সম্পাদক কমরেড নুরুল ইসলাম, নাগরিক পার্টির চেয়ারম্যান আহসানুল্লাহ শামীম, মুসলিম সমাজের চেয়ারম্যান ডা: মাসুদ হোসেন, নেজামে ইসলামীর মাওলানা ওবায়দুল হক, বিএনপি নেতা শ্রী রাম শাহ সুমন, লেবার পার্টির যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, এনডিএম সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হিরা, লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মুফতি তরিকুল ইসলাম সাদী, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, যুবমিশন সদস্য সচিব শওকত চৌধুরী ও ছাত্রমিশন সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম।