বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল,সেন্টমার্টিনে আটকে পড়েছে দু’শতাধিক পর্যটক

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৩ ২০২০, ০৯:৩৩

কায়সার হামিদ মানিক, স্টাফ রিপোর্টার, কক্সবাজার: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে দেশের সমুদ্র উপকূলকে ৩ নম্বর হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এতে বন্ধ রয়েছে কক্সবাজারের সাথে সেন্টমার্টিন দ্বীপের জাহাজ চলাচল। ফলে, গত বুধবার ও তার আগের দিন সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে রাত্রি যাপনে থেকে যাওয়া প্রায় দু’শতাধিক পর্যটক আটকা পড়েছেন। তাদের অনেকেই বৃহস্পতিবার ফিরে আসার কথা ছিল।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ জানিয়েছেন, বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজার-টেকনাফ স্থলের সাথে সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল বন্ধ রয়েছে। গত বুধবার দুপুরে আবহাওয়া অফিস থেকে সমুদ্র উপকুলকে ৩ নম্বর হুশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হলে সেন্টমার্টিন দ্বীপে যারা বেড়াতে আসে তাদের জাহাজে করে কক্সবাজারে চলে যেতে মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে থেকে যায়। বর্তমানে দ্বীপে প্রায় দু’ শতাধিক পর্যটক বিভিন্ন রিসোর্টে রয়েছে। তারা নিরাপদে রয়েছে। তাদের কোন সমস্যা হচ্ছেনা। সাগরের পরিস্থিতি ভালো হলে তারা নিরাপদে কক্সবাজারে ফিরে যেতে পারবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম জানিয়েছেন, হুশিয়ারি সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে যে সব পর্যটক রয়ে গেছেন তারা যাতে কোন সমস্যায় না পড়ে সে ব্যপারে সেন্টমার্টিন পুলিশ ও স্হানীয় জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। আটকে পড়া পর্যটকদের সাশ্রয় মুল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্হা করার কথা বলা হয়েছে।

কক্সবাজার আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. আব্দুর রহমান জানান, সাগরে লঘুচাপের কারণে সমুদ্র বন্দর সমুহকে ৩ নম্বর হুশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলেছেন আবহাওয়া অধিদপ্তর। লঘুচাপের কারণে সাগর উত্থাল রয়েছে। কক্সবাজারে ভারি বৃষ্টি হচ্ছে। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ৭৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড হয়েছে। আগামীকাল শুক্রবারও ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।