বিজয় দিবস উপলক্ষে লুটন খেলাফত মজলিসের আলোচনা সভা ও দোয়া মাহফিল

একুশে জার্নাল

একুশে জার্নাল

ডিসেম্বর ১৭ ২০২০, ০০:৫৪

আজ ১৬ ডিসেম্বর বুধবার দুপুর ১ ঘটিকায় খেলাফত মজলিস লুটন শাখার উদ্যোগে মহান বিজয় দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শাখা সভাপতি মুফতি মাসরুর আহমদ বুরহান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মাদ উায়দুল্লাহ এর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন লুটন শাখার সহকারী বায়তুলমাল সম্পাদক কারী আহমদ হোসাইন।

অনুষ্ঠিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে আলোচনা পেশ করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান। প্রধান বক্তা হিসাবে আলোচনা পেশ করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহসভাপতি মাওলানা শওকত আলী। বিশেষ অতিথি হিসাবে আলোচনা পেশ করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সেক্রেটারি জেনারেল মাওলানা শাহ মিজানুল হক্ব।

বক্তারা বক্তব্যের শুরুতে মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।
বক্তারা বলেন দেশের মানুষ যে কারণে দেশকে স্বাধীন করান জন্য মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন করেছিল তার সুফল এখনও স্বপ্নই থেকে গেল। আজ স্বাধীনতার ৫০ বছর পরও বাংলার সবুজ চত্বরে প্রকৃত সুখের সূর্য্য পূর্ব গগনে উদয় হয় নাই। বরং শুধু ক্ষমতার পরিবর্তন হয়েছে এবং ক্ষমতাকে ধরে রাখার জন্য বিভিন্ন চক্রান্তের মাধ্যমে আওয়ামীলীগ সরকার রাজনৈতিক ড্রামা পরিচালনা করে দেশের মানুষকে এক অশান্তি সাগরে নিক্ষেপ করে প্রতিটি মানুষের হৃদয় থেকে রক্তকরণ করাচ্ছে। আজ বিজয় দিবসের শপথ হবে মজলুম মানুষের মুক্তির জন্য মানবতা উদ্ধারের সংগ্রাম, দেশের স্বাধীনতা রক্ষার জন্য নব্য স্বৈরাচারী ও স্বৈরতন্ত্রের বিরুদ্ধে স্বাধীনতা সুরক্ষার সংগ্রাম।

বিজয় দিবস উপলক্ষে লুটন খেলাফত মজলিসের আলোচনা সভা

তারা আরো বলেন, যে দেশে এখনো মানুষ ২ বেলার খাবার পায়না, মানুষ রাস্তায় রাত্রি যাপন করে সেই দেশে কোটি কোটি রাষ্ট্রীয় টাকা খরছ করে ভাস্কর্য নির্মাণ করা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কাজ, এটা সংবিধান তথা জাতির সাথে গাদ্দারি করার শামিল।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, লুটন শাখার সহসেক্রেটারি মাওলানা নোমান আহমদ, বায়তুলমাল সম্পাদক জাহেদ আহমদ, সহ-বায়তুলমাল সম্পাদক কারী আহমদ হোসাইন, সাংগঠনিক সম্পাদক মিফতাহুর রহমান, প্রমুখ।

পরিশেষে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত ও দেশ জাতির কল্যাণ কামনায় মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়। মোনাজাত পরিচালনা করেন খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান।