বিজেপি মুখপাত্র কর্তৃক মহানবী সা.-কে নিয়ে অবমাননাকর বক্তব্যের তীব্র প্রতিবাদ খেলাফত মজলিসের

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৬ ২০২২, ২১:৪৩

গত শুক্রবার এক টিভি টকশোতে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দাল কর্তৃক মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে অবমাননার তীব্র প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

প্রদত্ত এক যৌথ বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, বিজেপি নেত্রী কর্তৃক মহানবী মুহাম্মদ (সা.)-কে অবমাননাকর বক্তব্য বিশ্বের ২০০ কোটি মুসলমানকে আহত করেছে। যেহেতু ভারতের সরকারি দলের জাতীয় মুখপাত্র এ হীন বক্তব্য দিয়েছে তাই এটা ইসলাম ধর্মের উপর মারাত্মক আঘাত হিসেবে বিবেচিত হবে। সম্প্রতি মধ্যপ্রাচ্যের মুসলমানদের তীব্র প্রতিবাদের মুখে নুপুর শর্মাকে দল থেকে বহিস্কার করেছে বিজেপি। কিন্তু আমরা মনে করি গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তিই এ ধরণের ঘৃণাজীবিদের প্রাপ্য।

বিবৃতিতে খেলাফত মজলিসের নেতৃবৃন্দ আরো বলেন, সম্প্রতি নানা অজুহাতে বারানসীর জ্ঞানবাপী মসজিদসহ ভারতের বিভিন্ন মসজিদ ও মুসলিম ঐতিহাসিক স্থাপনা বন্ধ কিংবা দখলের পাঁয়তারা করছে উগ্রবাদী হিন্দুত্ববাদী গোষ্ঠী। আমরা অবিলম্বে এধরণের অপতৎপরতা বন্ধে ভারত সরকারের হস্তক্ষেপ কামনা করছি। সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশ হিসেবে বাংলাদেশের পক্ষ থেকে রাষ্ট্রীয়ভাবে ভারতের এসব অপকর্মের প্রতিবাদেরও জোর দাবি জানাচ্ছি।