বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার আলোচনা সভা অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ডিসেম্বর ১৭ ২০২১, ২১:৫২

বিজয় দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিল ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার পূর্ব লন্ডনের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমানের সভাপতিত্বে ও যুক্তরাজ্য শাখার সেক্রেটারি মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত বিজয় দিবসের সভায় বাংলাদেশ থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের মুহতারাম সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট লেখক ও কমিউনিটি ব্যাক্তিত্ব ডক্টর এম এ আজিজ, বিশিষ্ট শিক্ষাবিদ মাষ্টার আলহাজ্ব আমির উদ্দিন। অন্যান্যদের মাঝে বক্তব্য বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহ‌নূর মিয়া,সহ সেক্রেটারী মাওলানা শায়খ নাজিম উদ্দিন,কমিউনিটি ব্যাক্তিত্ব আলহাজ্ব নূর বক্স, জমিয়তে উলামায়ে ইসলাম ইউ কে এর সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ, বাংলাদেশ খেলাফত মজলিস লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মূসলেহ উদ্দিন,সহ সভাপতি হাফিজ শহীর উদ্দিন,সহ‌ সভাপতি মাওলানা মুহি উদ্দিন,সেক্রেটারী মাওলানা মুহাম্মদ আল আমিন,সহ সেক্রেটারী হাফিজ মাওলানা নোমান হামিদী, মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, আলহাজ্ব বদরুল ইসলাম, প্রমূখ।

প্রথম অতিথির বক্তব্যে সিনিয়র নায়েবে আমির মাওলানা ইউসুফ আশরাফ বলেন, আজ আমরা প্রিয় জন্মভূমি বাংলাদেশ এর স্বাধীনতার ৫০ বছর পূর্তি উদযাপন করছি। স্বাধীনতার ৫০ বছরেও দেশের মানুষ স্বাধীনতার প্রকৃত সুফল ভোগ করতে পারছেনা।এখনো জুলুম-নির্যাতন ও শোষণ বন্ধ হয়নি। আজও ইনসাফভিত্তিক বিচার ব্যাবস্থা গড়ে উঠেনি।প্রকৃত স্বাধীনতা পেতে হলে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করার কোনো বিকল্প নেই। তিনি বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক সহ জেলখানায় বন্দী দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ আলেম উলামা ও ছাত্রদের মুক্তি দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

পরিশেষে মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।