বালাগঞ্জে রফিনা একাডেমীর শুভ উদ্বোধন  বালাগঞ্জ প্রতিনিধি:

একুশে জার্নাল

একুশে জার্নাল

আগস্ট ০৫ ২০২২, ০০:৩৮

বালাগঞ্জে রফিনা একাডেমীর শুভ উদ্বোধন

বালাগঞ্জ (সিলেট) প্রতিনিধি:
সিলেটের বালাগঞ্জে হাজী ছাইম উল্লা স্মৃতিকল্যাণ ট্রাস্ট উদ্যোগে ‘‘বিশ্বাস সাফল্য অনুপ্রেরণা” নিয়ে রফিনা একাডেমী নতুন ফলক উন্মোচন করা হয়েছে। নতুন নাম ফলক উন্মোচন করেন ট্রাস্টের সাধারণ সম্পাদক কমিউনিটি নেতা আব্দুল হাই খোকন।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে বালাগঞ্জ উপজেলা সদরের হামিদনগর (গোপকানু) ট্রাস্টের সভাপতি ও সম্পাদকের নিজ বাড়িতে পৃথক একটি টিন সেট ভবনে এ একাডেমীর উদ্বোধন করা হয়।

এসময় ট্রাস্টের সাধারণ সম্পাদক আব্দুল হাই খোকন জানান, এ অঞ্চল শিক্ষা ক্ষেত্রে অনেক পিছিয়ে রয়েছে। ধর্মীয় জ্ঞান বৃদ্ধির জন্য রাফিনা একাডেমী চালু করা হয়েছে। একাডেমীতে হিফজ বিভাগ, বয়ষ্কদের শিক্ষা, ধর্মীয় ইতিহাস সহ অন্যান্য চালু করা হয়েছে। একাডেমিক স্থায়ী ভবন নির্মাণ হওয়ার পর সেখানে স্থানান্তর করা হবে এতে সকলের সহযোগীতা চান তিনি।

উক্ত অনুষ্টানে উপস্থিত ছিলেন, বালাগঞ্জ সরকারি ডিএন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুরুল আমিন, প্রবাসী শিক্ষানুরাগী ফজলুর রহমান কিনু, কাজী আব্দুর রহমান হিরন, জ্যেষ্ঠ সাংবাদিক রজত চন্দ্র দাস ভূলন, জ্যেষ্ঠ সাংবাদিক ও বালাগঞ্জ বার্তার সম্পাদক শাহাব উদ্দিন শাহিন, শামীম আহমদ, এস এম হেলাল, আবুল কাশেম অফিক, মো. আব্দুল কাদির, মো. আব্দুস শহিদ, আবুল হোসেন ইমন, মো. কাজল মিয়া, এ.এস রায়হান, জাগির হোসেন (জাকির), তারেক আহমদ প্রমুখ।

রফিনা একাডেমী নতুন দিক উন্মোচনের পর পবিত্র কোরআন তেলাওয়াত করে মোনাজাত করেন উক্ত প্রতিষ্টান শিক্ষক হাফিজ ক্বারী ইসমাঈল হোসেন।