বাঘার হুজুরের ইন্তেকালে হেফাজতের আমীরের শোকপ্রকাশ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ০২ ২০২২, ২১:৫৪

সিলেটের জামেয়া ইসলামিয়া কাওমিয়া দারুস সুন্নাহ গলমুকাপন মাদরাসার ছদরে মুহতামিম ও শায়খুল হাদিস মাওলানা মাসউদ আহমদ বাঘার হুজুরের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ-এর আমীর আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

আরও পড়ুন: সিলেটের প্রখ্যাত শায়খুল হাদিস আল্লামা মাসউদ আহমদ (বাঘার হুজুর) আর নেই

আজ বুধবার (২ ফেব্রুয়ারী) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী বলেন, শায়খুল হাদীস মাওলানা হাফেজ মাসউদ আহমদ বাঘার হুজুর দেশের সর্বজন শ্রদ্ধেয় ও শীর্ষস্থানীয় একজন বুজর্গ আলেমেদ্বীন ছিলেন। তিনি আজীবন হাদীসে নববীর খেদমত করেছেন। এসকল আলেমরা বাংলাদেশের জন্য রত্নতুল্য।

আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী আরও বলেন, বাঘার হুজুর প্রথমে জামেয়া হুসাইনিয়া গহরপূর মাদরাসায় নাজেমে তালীমের দায়িত্ব পালন করেন। তারপর দারুসসুন্নাহ গলমুকাপন মাদরাসায় অনেক বছর অত্যন্ত দক্ষতা ও বিচক্ষণতার সাথে শায়খুল হাদীসের গুরুদায়িত্ব আঞ্জাম দিয়েছেন। দীর্ঘদিন হাদীসের সর্বোচ্চ কিতাব বুখারী শরীফের পাঠদান করেছেন। হাজার হাজার মুহাদ্দিস তাঁর ছাত্র। তিনি ছিলেন একজন আদর্শ উস্তাদ। দীর্ঘ ৬৭ বছর তিনি কুরআন হাদীসের দরস দান করে আসছেন। তাঁর ইন্তেকালে বাংলার হাদীস চর্চার জগতের একটি উজ্জ্বল নক্ষত্র ঝড়ে পড়ল। দেশবাসী বিশেষ করে কওমি জগত একজন নিবেদিতপ্রাণ মুখলিছ মুরুব্বী ও বুজর্গ ব্যক্তিকে হারালো। তাঁর ইন্তেকালে আমি গভীরভাবে শোকাহত।

তিনি বলেন, মাওলানা মাসউদ আহমদ ছিলেন আমার একনিষ্ঠ সাথী। আমরা একসাথে দারুল উলূম দেওবন্দে লেখা-পড়া করেছি। আমি যখন মুসলিম শরীফের তাকরার করতাম তখন তিনি আমার পাশেই বসতেন। আমার প্রতি তাঁর হৃদ্যতা ছিল অনেক বেশি। তাঁর সাথে সিলেটের আরও চার-পাঁচজন ছাত্র ছিল। আমরা সবাই একসাথে চলাফেরা করতাম। তাঁর ইন্তেকালে ইলমি অঙ্গনে যে শূন্যতার সৃষ্টি হয়েছে তা কখনো পূরণ হবার নয়। ইতিহাস তাঁর অমর কীর্তি চিরকাল স্মরণ রাখবে।

আমীরে হেফাজত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে মহান প্রভুর দরবারে দু‘আ করেন যেন আল্লাহ তা‘আলা বাঘার হুজুরের সকল দ্বীনি খেদমত কবুল করেন এবং তাঁর সকল ত্রুটি-বিচ্যুতি ক্ষমা করে তাঁকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করেন।

উল্লেখ্য, আজ বুধবার ভোরে সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন মাওলানা মাসউদ আহমদ বাঘার হুজুর।