বাংলাদেশ স্টুডেন্টস অর্গানাইজেশন মিশরের বার্ষিক অনুষ্ঠান ও নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৬ ২০২২, ০৯:৪৮

আবদুর রহমান আযহারী, মিশর থেকে 

মিশরের আল-আযহার বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের সম্মিলিত প্লাটফর্ম ‘বাংলাদেশ স্টুডেন্টস আর্গানাইজেশন মিশর’ এর উদ্যোগে ‘বার্ষিক সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান’ অনুষ্ঠিত হয়।

১৫ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) আল-আযহারের ইন্টারন্যাশনাল স্টুডেন্টদের এডুকেশন ডেভেলপমেন্ট সেন্টারের হল রুমে অনুষ্ঠিত এ বিশেষ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিশরস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত জনাব মনিরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন সদ্য পিএইচডি ডিগ্রি অর্জনকারী ডক্টর হাসিবুর রহমান আযহারীসহ অর্গানাইজেশনের বিভিন্ন স্তরের দায়িত্বশীলগণ ও মিশরের বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কুরআনুল কারিমের তিলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি শুরু হয়। উদ্বোধনী বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি মুহাম্মাদ আল আমিন। এরপর পিএইচডি হোল্ডার সম্মাননা, এমফিল হোল্ডার সম্মাননা, গ্ৰাজুয়েট সম্মাননা ও বিভিন্ন স্তরের কৃতী শিক্ষার্থী সম্মাননা প্রদান করা হয়।

পরবর্তীতে অর্গানাইজেশনের উপদেষ্টা পরিষদের সম্মানীত সদস্য জনাব শরীফ উদ্দীন আব্দুল মান্নান ২০২২-২৩ সেশনের নবগঠিত কার্যকরী কমিটির নাম ঘোষণা করেন। বিদায়ী কমিটি নতুন কমিটিকে ফুল দিয়ে বরণ করে নেয়। উপদেষ্টা পরিষদের পক্ষ থেকে জনাব মুহাম্মদ শিহাব উদ্দিন নতুন কমিটিকে শপথ বাক্য পাঠ করান। অপর উপদেষ্টা জনাব জহিরুল ইসলাম নতুন কমিটির উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

নতুন কমিটিতে আল-আযহারের যেসকল মেধাবী শিক্ষার্থী দায়িত্ব পেয়েছেন, নাজিব শাওকি- সভাপতি শাহেদুল ইসলাম পাটোয়ারী, সহ-সভাপতি সাইমন আল মাহদী, সাধারণ সম্পাদক সাঈদুর রহমান, অর্থ সম্পাদক শরীফ মুহাম্মাদ কাওসার, সহ-অর্থ সম্পাদক আবদুর রহমান আযহারী, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক ইয়াসিন আরাফাত, সহ-সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক সাইফুল ইসলাম, অফিস ও প্রচার সম্পাদক আল আমিন সরকার, সহ-অফিস ও প্রচার সম্পাদক

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অনুষ্ঠানের মধ্যমনি রাষ্ট্রদূত জনাব মনিরুল ইসলাম। তিনি বিদায়ী কমিটির সারা বছরের কার্যক্রমের প্রশংসা করে নতুন কমিটির উদ্দেশ্যে দিকনির্দেশনা মূলক আলোচনা করেন। আগামীর পথচলায় সর্বদা পাশে থাকার আশ্বাস দিয়ে বলেন, “তোমরা আমার ব্যক্তিগত নাম্বার রেখে দাও। দিনে রাতে যখন‌ই প্রয়োজন হবে কোন দ্বিধা-সংকোচ না করেই আমাকে সরাসরি কল করবে। বাংলাদেশ দূতাবাস সার্বক্ষণিক তোমাদের পাশে রয়েছে…।”

সর্বশেষ ডক্টর হাসিবুর রহমান আযহারীর আবেগঘন মুনাজাতের মধ্য দিয়ে বার্ষিক অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।