বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার দায়িত্বশীল সমাবেশ অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ০৫ ২০২৩, ১৩:১৪

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার দায়িত্বশীল সমাবেশ গতকাল ৪ জুন রবিবার বার্মিংহামের একটি কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশের শুরুতে পবিত্র কোরআনে কারিম থেকে তেলাওয়াত করেন হাফিজ মাওলানা মুশফিকুর রহমান মামুন।

দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় অভিভাবক পরিষদের সদস্য ইমাম মাওলানা ফরিদ আহমদ খান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শায়খ মাওলানা ফয়েজ আহমদ। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান,সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ইকবাল হোসাইন,সহ সভাপতি শায়খ হাফিজ মাওলানা ছালেহ আহমদ,সহ সভাপতি মাওলানা মুহাম্মদ শাহ নূর মিয়া,সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিষ্টার মাওলানা বদরুল হক,সহ সাধারণ সম্পাদক শায়খ মাওলানা নাজিম উদ্দিন,সহ সাধারণ সম্পাদক ও লীডস শাখার সাধারণ সম্পাদক মাওলানা সাদিকুর রহমান,সহ সাংগঠনিক সম্পাদক ও বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ শিহাব উদ্দিন, নির্বাহী পরিষদ সদস্য ও ব্রাডফোর্ড শাখার‌ সাধারণ সম্পাদক ক্বারী মাওলানা আব্দুল জলিল, মাওলানা শাহিদুর রহমান, আলহাজ্ব মুরাদ আহমদ, মাওলানা আল আমিন,প্রমূখ।

সমাবেশে বক্তারা বলেছেন, বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদীস আল্লামা মামুনুল হক কে গ্রেফতার করে দীর্ঘ ধরে অন্যায় ভাবে কারাগারে বন্দি করে রাখা হয়েছে। আল্লামা মামুনুল হক দেশের খ্যাতিমান একজন শায়খুল হাদীস,মুফাসসিরে কোরআন‌ ও রাজনৈতিক ব্যক্তিত্ব। সরকার প্রতিহিংসা চরিতার্থ করার জন্য পরিকল্পিতভাবে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে তাকে কারাগারে বন্দি করে রেখেছে। আল্লামা মামুনুল হক সহ কারাবন্দি সকল আলেম উলামাদের দ্রুত মুক্তি দিতে হবে।

পরিশেষে সদ্য প্রয়াত বাংলাদেশের শীর্ষ আলেম ও জামেয়া ক্বাসিমুল উলুম দরগাহে হযরত শাহ জালাল রহ. সিলেটের মুহতামিম ও শায়খুল হাদীস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি ,দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক ও আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সভাপতি আল্লামা মুহাম্মদ ইয়াহয়া,সিলেটের হরিপুর মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা ইউসুফ শ্যামপুরী ও মাওলানা আব্দুল মতিন গোয়াইনঘাটী রাহিমাহুল্লাহদের মাগফিরাত ও দরজা বুল্দির জন্য বিশেষ মোনাজাত করা হয়।