বন্যায় আক্রান্ত সিলেটবাসীর জন্য আল খায়ের ফাউন্ডেশনের ফান্ডরাইজিং আপীল লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

জুন ২০ ২০২২, ১২:০১

স্মরণকালের ভয়াবহ বন্যায় আক্রান্ত সিলেটবাসীর সার্বিক দীর্ঘমেয়াদী সহযোগিতার জন্য আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগে যৌথ নতুন কমিউনিটি ফান্ডরাইজিং আপীল লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত

স্মরণকালের ভয়াবহ বন্যায় বৃহত্তর সিলেটের জনজীবন এখন মারাত্মক বিপন্ন। অসংখ্য মানুষ জীবনের সকল উপায় অবলম্বন হারিয়ে আজ দিশেহারা। এহেন মারাত্মক পরিস্থিতিতে প্রলয়ংকারী বন্যায় আক্রান্ত সিলেট বাসীর পাশে দাঁড়ানো সময়ের সবচেয়ে বড় দাবি। নৈতিক ও মানবিক এ দায়িত্ব পালনে ঐতিহাসিক ভূমিকা পালনের অঙ্গীকার নিয়ে মাঠে অবতরণ করেছে আন্তর্জাতিক চ্যারেটি সংস্থা আল খায়ের ফাউন্ডেশন। ত্রিশ জনেরও অধিক মসজিদের ইমাম, উলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দের সঙ্গে গত ১৯ জুন রবিবার বিকেলে আল খায়ের ফাউন্ডেশন ইউকের চেয়ারম্যান মাওলানা ইমাম কাসিম রশীদ আহমদ এ বিষয়ে আলোচনার জন্য বিশেষ বৈঠকে মিলিত হন।

পূর্ব লন্ডনে অবস্থিত ইকরা বাংলা টিভি অফিস মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় অল্প কয়েক ঘণ্টার সংক্ষিপ্ত নোটিসে সাঁড়া দিয়ে বিভিন্ন মসজিদের সম্মানিত ইমাম গন স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় যে প্রথম পক্ষে জলাবদ্ধ মানুষদের উদ্ধার কার্যক্রম রেসকিউ মেশিন দিয়ে আল খায়ের ফাউন্ডেশন এর উদ্যোগে শুরু করা হবে। এরপর খাদ্য সামগ্রী বিতরণ, জরুরি মেডিকেল ট্রিটমেন্ট এবং পর্যায়ক্রমে তাদের ধ্বংস হয়ে যাওয়া বাড়ি ঘর নির্মাণের ব্যাপারে সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করা হবে।

এ মহান সহযোগিতামূলক কার্যক্রমকে সফল করে তুলতে কমিউনিটির সকল মসজিদ, ওয়েলফেয়ার এসোসিয়েশন এবং সেবামূলক সংগঠন গুলো কে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ব্যক্তিগত উদ্যোগেও সবার এগিয়ে আসা প্রয়োজন। আল খায়ের ফাউন্ডেশন- এ মহান উদ্দেশ্য পূরণে স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে একটি আমব্রেলা সংগঠনের দায়িত্ব পালনে অঙ্গীকারাবদ্ধ। এ সময়, উপস্থিত উলামায়ে কেরাম ও কমিউনিটি নেতৃবৃন্দ ইমাম কাসিম ও আল খায়ের ফাউন্ডেশনের উদ্যোগ কে স্বাগত জানিয়ে স্বতঃস্ফূর্তভাবে সহযোগিতার পরিপূর্ণ আশ্বাস দেন। এরপর উলামায়ে কেরামের পুরো প্যানেলের উপস্থিতিতে যৌথ ফান্ড রাইজিং এর লঞ্চিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। যা ইকরা বাংলা টিভিতে লাইভ সম্প্রচারিত হয়।

মিটিং ও লঞ্চিং প্রোগ্রামে চেয়ারম্যান মাওলানা ইমাম কাসিম রশীদ আহমদ ছাড়াও উপস্থিত ছিলেন ইকরা বাংলা টিভির অন্যতম ভাষ্যকার শায়খুল হাদীস মুফতী আবদুর রাহমান মনোহরপূরী, দারুস সুন্নাহ মসজিদের চেয়ারম্যান ও বিশিষ্ট সংগঠক মাওলানা গোলাম কিবরিয়া, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা মুফতি আবদুল মুনতাকিম, মাজাহিরুল উলূম লন্ডন এর প্রিন্সিপাল মাওলানা ইমদাদুর রাহমান আল মাদানী, মদীনাতুল খাইরী আল ইসলামীর চেয়ারম্যান মাওলানা ফয়েজ আহমদ, ইকরা টিভির ডাইরেক্টর শায়খ হুজায়ফা, বিশ্বনাথ মাদানিয়া ওয়েলফেয়ার ট্রাস্ট ও বিশ্বনাথ মাদানিয়া মাদরাসাযর দায়িত্বশীল হাফিজ হুসাইন আহমদ বিশ্বনাথী, ইকরা বাংলা টিভির অন্যতম প্রেজেন্টার মুফতি সালেহ আহমদ, মাওলানা সৈয়দ নাঈম আহমদ, মাওলানা আবদুল বাসিত, মুফতি হামজা,ইমাম মাওলানা নুফায়েস আহমদ বরকত পূরী, ইমাম মাওলানা নাজিম উদদীন, ইমাম মাওলানা হাফিজ এনামুল হক সহ অন্যান্য উলামায়ে কেরাম।