ফরিদপুরের মুয়াজ্জিন নিজ বাড়ি বাগেরহাটে গিয়ে করোনায় শনাক্ত

একুশে জার্নাল

একুশে জার্নাল

এপ্রিল ১৬ ২০২০, ০৮:১৮

বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটাপাড়া গ্রামের ছেলে ফরিদপুরের মুয়াজ্জিন জেলার প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

করোনা আক্রান্ত ৩৫ বছরের এই ব্যক্তি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আজিমপুর ইউনিয়নের পাতরাইল জামে মসজিদের মোয়াজ্জিম ছিলেন।

গত ৯ এপ্রিল তিনি ফরিদপুরের পাতরাইল থেকে বাগেরহাটের চিতলমারী উপজেলার পাটরপাড়া গ্রামে আসেন। কাশিসহ করোনা আক্রান্তের উপসর্গ থাকায় তাকে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরিক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আইইডিসিআরের রির্পোটে তার শরীরে করোনা পজেটিভ এসেছে বলে আজ (বুধবার) বিকালে নিশ্চিত করেছেন বাগেরহাটের সিভিল সার্জন ডা. হুমায়ুন কবির।

জানা যায়, চিতলমারী সদর ইউপি চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন জানান, করোনা আক্রান্ত প্রায় ৩৫ বছর বয়সী ওই মোয়াজ্জেমকে প্রথমে হোম কোয়ারেন্টাইনে রেখে নমুনা পরিক্ষার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আইইডিসিআর রির্পোটে তার শরীরে করোনা পজেটিভ আসায় পর প্রাথমিক ভাবে শুধুমাত্র আক্রান্তের বাড়ীটি লকডাউন করা হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জন বিকাল সাড়ে ৩টায় চিতলমারীতে পৌঁছাবার পর গোটা উপজেলা না পাটরপাড়া গ্রামটি লকডাউন করা হবে সে সিদ্ধান্ত তারা জানাবেন।

উল্লেখ্য, বাগেরহাটে এই প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার খবরে পুরো জেলা জুড়ে করোনাভাইরাস আতংক ছড়িয়ে পড়েছে মানুষের মধ্যে।