ফরাসী পণ্য বর্জন ও শুক্রবারে গণমিছিলের ডাক সমমনা ইসলামী দলসমুহের

একুশে জার্নাল

একুশে জার্নাল

অক্টোবর ২৬ ২০২০, ২০:৫৩

সমমনা ইসলামী দলসমূহের নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.)কে অবমাননায় বিশ্ব মুসলিম চরমভাবে ব্যথিত ও ক্ষুব্ধ। গত ২১ অক্টোবর ফ্রান্সের দক্ষিনাঞ্চলীয় মন্টোপলিস ও ত্বলুস শহরের দুটি সরকারী ভবনে পুলিশী পাহারায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করা হয়েছে। ফ্রান্সের কুখ্যাত রম্য পত্রিকা শার্লি হেবদোতে ২০১৫ সালে এসব অবমাননাকর কার্টুন প্রকাশতি হয়েছিলো। তখন সারা দুনিয়ার মুসলমানরা বিক্ষোভ করেছিলেন।কিন্ত ফরাসী সরকারের টনক নড়েনি।

সুতরাং বাংলাদেশসহ মুসলিমবিশ্বকে ফরাসী পণ্য বর্জন করতে হবে।
মুসলিম অধ্যষিত দেশের সরকার হয়েও বাংলাদেশ আজও রাষ্ট্রীয় ভাবে নিন্দা না জানানোর জন্য হতাশা ও ক্ষোভ প্রকাশ করে নেতৃবৃন্দ অভিলম্বে বাংলাদেশ সরকারকে তীব্র নিন্দা জানানোর আহ্বান জানান।
ও আই সি ও তুরস্কের রাষ্ট্র প্রধান রজব তৈয়ব এরদোগানসহ যে সব বিশ্ব নেতারা এ ন্যাক্ষারজনক ঘটনার নিন্দা জানিয়েছেন সমমা দল সমুহের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ জানানো হয়।

আজ বাদ আসর জমিয়ত কার্যালয়ে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর সহসভাপতি আল্লামা আব্দুর রব ইউসূফীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন খেলাফত মজলিসের মহাসচিব ড আহমদ আব্দুল কাদের, ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড মাওলানা মোহাম্মদ সাঈ সাহদী, মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ ফরাযেজী আন্দোলনের মহাসচিব মাওলানা আব্দুর রহমান,বাংলাদেশ খেলাফত মজলিসের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের যুগ্ম মহাসচিব মাওলানা মঞ্জুর ইসলাম আফেন্দী, সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান গাজীপুরী, প্রচার সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, নির্বাহীসদস্য মাওলানা বশিরুল হাসান খাদিমানী, মাওলানা মুনির আহমদ,
খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, সাংগঠনিক সম্পাদক মাওলানা তোফাজ্জল হোসেন মিয়াজি, মাওলানা আজিজুল হক ও ইসলামী ঐক্য আন্দোলনের জনাব শওকত হোসেন।
বৈঠকে দেশবাসীকে তীব্র নিন্দা জানানোর আহবান জানানো হয়, এবং আগামী শুক্রবার বায়তুল মোকাররমের উত্তর গেইট থেকে গনমিছিল কর্মসূচি ঘোষণা করা হয়।