ফটিকছড়িতে শহীদদের শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপির উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

ফেব্রুয়ারি ২১ ২০২২, ১৯:২৪

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি::চট্টগ্রামের ফটিকছড়িতে উপজেলা ছাত্রলীগের বিরুদ্ধে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে। এ সময় ছাত্রদলের ৮-১০জন নেতা-কর্মী আহত হয়েছে বলে অভিযোগ করেছে তারা।

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে গেলে এ হামলা চালানো হয় বলে দাবি বিএনপির।

এ ঘটনায় ফটিকছড়ি উপজেলা ছাত্রদলের সদস্য সচিব প্রকৌশলী মুন্না, ভূজপুর ইউপি’র যুবদল নেতা ইঞ্জিনিয়ার ইলিয়াছ, ছাত্রদল নেতা সাহেদুল আলম, মঈনুদ্দিন, ইব্রাহিম সহ আরো কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছেন বিএনপি নেতৃবৃন্দ।

এর মধ্যে প্রকৌশলী মুন্নার অবস্থা গুরুতর হওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেয়া হয়েছে।

ফটিকছড়ি উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য বোরহান উদ্দিন বলেন, ‘দুপুর সাড়ে ১১টার দিকে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের পক্ষে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আমরা শহীদ মিনারে ফুল দিতে যাই।

‘এ সময় উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্ব একদল সশস্ত্র সন্ত্রাসী আমাদের ওপর হামলা চালায়। হামলায় আমাদের ৮-১০জন নেতা-কর্মী আহত হয়েছেন। এর মধ্যে মুন্নার অবস্থা গুরুতর।’

এ বিষয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন মুঠোফোনে বলেন, ‘শহীদ মিনারে ফুল দেয়ার সময় তাদের সঙ্গে জামায়াত-শিবিরের লোকজন ছিল। আমরা তাদের প্রতিহত করার চেষ্টা করেছি। আমাদের কর্মীরা তাদের দেখে ধাওয়া দিয়েছে।

‘এ সময় বিএনপি ও তাদের অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা জামায়াত-শিবিরকে রক্ষার চেষ্টা ও উচ্ছৃঙ্খল আচরণ করছিল। তাদের ওপর কোনো হামলার ঘটনা ঘটেনি।

এ বিষয়ে ফটিকছড়ি থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রবিউল ইসলাম বলেন, শুনেছি কোন বিষয়ে রেগে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের ধাওয়া করলে তারা চলে যায়। এ বিষয়ে থানায় কোন অভিযোগ হয়নি।’