প্রবাসীদের বিনিয়োগের টাকা আত্মসাৎ করতেই ৭ ব্রিটিশ বাংলাদেশীকে গ্রেফতার; বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ 

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ২৮ ২০২২, ০৯:৫৮

ব্রিটেনের পরিচিত ৭ জন প্রবাসী বাংলাদেশী ব্যবসায়ীকে গ্রেফতারের তীব্র নিন্দা ও শীগ্রই তাঁদের মুক্তি দাবি করেছে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ। সংগঠনের সভাপতি জনাব আশিকুর রহমান ও সেক্রেটারি মঈন উদ্দিন আনছার এক বিবৃতিতে বলেন সরকার প্রবাসীদের বিনোয়োগের জন্য আহবান করছে। দেশ এগিয়ে নেওয়ার প্রত্যয় নিয়েই অনেক প্রবাসী নিজ কষ্টার্জিত অর্থ দেশে বিনোয়োগ করতেছেন। কিন্তু প্রবাসী হয়রানি যেন একটি রুটিন ওয়ার্ক হয়ে গেছে। সদ্য ৭ প্রবাসীকে যে গ্রেফতার করা হয়েছে তা ঐ দুষ্ট চক্রের একটি রুটিন ওয়ার্ক।

প্রবাসীদের বিনোয়োগ লুটেপুটে খাওয়ার ধান্ধা থেকেই ঢাকায় ৭ বৃটিশ-বাংলাদেশীর গ্রেফতার কাহিনী সাজানো হয়েছে বলে বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ মনে করে । এই ব্যবসায়ীরা দেশে গিয়েছিলেন নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানের (হোমল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি) বোর্ড মিটিংয়ে। কিন্তু তারা জানতেন না তাদেরকে আমন্ত্রণ জানিয়ে গ্রেফতারের মাধ্যমে বিনিয়োগ আত্মসাৎ করার পরিকল্পনা করে রেখেছে । শুধু বিনিয়োগ নয় এই ব্ল্যাক মেইলের নগদ টাকা আত্মসাৎ করতে শুধু প্রবাসী ডিরেক্টরদের গ্রেফতার করা হয়েছে। বাংলাদেশ প্রবাসী কল্ল্যাণ পরিষদ অসাধু ও প্রবাসী হয়রানিকারীদের গ্রেফতার দাবি করছে।

সভাপতি আশিকুর রহমান বলেন গ্রেফতারকৃত সকলকেই দেশে-বিদেশে স্বস্বক্ষেত্রে স্বনামে প্রতিষ্ঠিত। বাংলাদেশে গিয়ে কোম্পানীর গ্রাহকের টাকা আত্মসাতে জড়িত থাকার কথা নয়।

সাত বৃটিশ-বাংলাদেশীর বিরুদ্ধে যারা মিথ্যা মামলা দিয়েছে, যারা কোন বাছ-বিচার ছাড়া তাদের গ্রেফতার করে জেল হাজতে পুরেছে তাদের বিরুদ্ধে সরকারকে অবশ্যি ব্যবস্থা নিতে হবে।অন্নতায় প্রবাসীরা তাদের স্বার্থ রক্ষার্থে ভিন্ন কর্মসূচি নিতে বাধ্য হবে। বাংলাদেশ প্রবাসী কল্যাণ পরিষদ গ্রেফতারকৃত ৭ ব্রিটিশ বাংলাদেশির দ্রুত মুক্তির দাবি জানাচ্ছে।