পাকিস্তান বেফাকের সভাপতি নির্বাচিত হলেন আল্লামা তাকি উসমানি

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

সেপ্টেম্বর ১৯ ২০২১, ১৮:৫৭

উপমহাদেশের প্রখ্যাত ব্যক্তিত্ব আল্লামা তাকি উসমানি বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি নির্বাচিত হয়েছেন। এবং সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন জামিয়া হক্কানিয়ার মাওলানা আনোয়ারুল হক।

আজ রবিবার ( ১৯ সেপ্টেম্বর) বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি নির্বাচনে গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয় জামিয়া আশরাফিয়া লাহোরে। যেখানে জমিয়তে উলামায়ে ইসলামের প্রধান মাওলানা ফজলুর রহমানও উপস্থিত ছিলেন।

মাওলানা ফজলুর রহমান বেফাকুল মাদারিসের প্রধানের জন্য মুফতি তাকি উসমানির নাম উপস্থাপন করেন। বৈঠকে উপস্থিত অন্যান্য ওলামায়ে কেরামগণও মাওলানা ফজলুর রহমানের মতামতের সাথে একাত্মতা পোষণ করেন। এর মাধ্যমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আল্লামা তাকি উসমানি বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সভাপতি নির্বাচিত হলেন।

সভাপতি নির্বাচিত হওয়ার পর মাওলানা ফজলুর রহমান মুফতি তাকি উসমানীকে স্বাগত জানিয়েছেন ও তার আগামী দিনগুলোর জন্য শুভকামনা জানান।

প্রসঙ্গত, গত ৩০ জুন বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তান-এর সভাপতি মাওলানা ড. আব্দুর রাজ্জাক ইস্কান্দার রহ, ইন্তেকাল করেন। তার ইন্তেকালের পর নতুন করে পাক বেফাক বোর্ডের সভাপতি নির্বাচন করার জন্য এক বৈঠকের অঅয়োজন করা হয়।

বৈঠকে অংশ নিতে গতকাল শুক্রবার জামিয়া আশরাফিয়া লাহোরে পৌঁছেন মুফতী তাকী উসমানী, মাওলানা ফজলুর রহমান, মাওলানা হানিফ ঝালান্ধরীসহ বোর্ডের শীর্ষ মুরুব্বিরা।

প্রসঙ্গত, ইসলামী প্রজাতন্ত্রী পাকিস্তান জুড়ে ১০ হাজারেরও বেশি মাদরাসা এবং প্রায় ৮ হাজার ইকরা স্কুল বেফাকুল মাদারিসিল আরাবিয়া পাকিস্তানের সাথে যুক্ত।

সূত্র: ডেইলি পাকিস্তান, এক্সপ্রেস নিউজ