পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ঢাকায় রহমাতুল্লিল আলামিন কনফারেন্স ও জশনে জুলুস অনুষ্ঠিত

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

অক্টোবর ০৯ ২০২২, ১৮:০২

নাজমুল হোসাইন আকাশ, ঢাকা জেলা প্রতিনিধি: আজ রবিবার (৯ অক্টোবর) পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। ৫৭০ সালে ১২ রবিউল আউয়াল এই দিনে মানব জাতির জন্য রহমত হিসেবে মহানবী হযরত মুহম্মদ (সা.) এর জন্ম। এ দিনটি মুসলিম উম্মাহর কাছে বিশেষ দিন হিসেবে বিবেচিত।

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে মহান সুরেশ্বর দরবার শরীফের পক্ষ থেকে আশিক্বীনে আউলিয়া পরিষদের উদ্যোগে আজ সকাল ১০ টায় জাতীয় প্রেস ক্লাবে রহমাতুল্লিল আলামিন কনফারেন্স ও জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, পীর তরিকত হযরত শাহ্ সূফী সাইয়্যেদ বেলাল নূরী আল্ সুরেশ্বরী (মাঃজিঃআঃ)। প্রধান অতিথি ছিলেন- অধ্যাপক ড. এম. শমসের আলী,সাবেক পরিচালক- বাংলাদেশ পরমাণু শক্তি কেন্দ্র,ঢাকা।

বিশেষ অতিথি ছিলেন- মোঃ নজরুল ইসলাম খান,সাবেক শিক্ষা সচিব,গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। অধ্যাপক ড. আনিসুজ্জামান,উপাচার্য, বাংলাদেশ ইসলামী বিশ্ববিদ্যালয় ও গ্লোবাল ইউনিভার্সিটি। অধ্যাপক ড. মোঃ আবু বকর সিদ্দিক, সাবেক চেয়ারম্যান, আরবি বিভাগ,ঢাকা অধ্যাপক মুফতি ড. মোঃ হারুন রশিদ, পরিচালক,ফোরকাল, জাদুঘর ও মহাফেজখানা বিভাগ। এমদাদুল হক খান,প্রতিষ্ঠাতা সভাপতি, ওয়ার্ল্ড ওয়াইড হিউম্যান রাইটস ফাউন্ডেশন।

অনুষ্ঠান উপস্থাপনা ও পরিচালনা করেন, হযরত সাইয়্যেদ শা্হ সুফী মুক্তাদির নূরী আল সুরেশ্বরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. এম. শমসের আলী এবং বিশেষ অতিথিবৃন্দ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এর গুরুত্ব তুলে ধরেন।

এরপরে জাতীয় প্রেস ক্লাব থেকে হযরত সাইয়্যেদ শাহ্ সূফী মুক্তাদির নূরী আল সুরেশ্বরীর নেতৃত্বে এক বিশাল জশনে জুলুস ও র‍্যালি বের হয়। র‍্যালিটি প্রেস ক্লাব থেকে হযরত গোলাপ শাহ্ (রহ.) মাজার হয়ে শহীদ মিনারে শেষ হয়, পরে সুরেশ্বর দরবার শরীফের উদ্দেশ্যে বিশাল গাড়ির বহর নিয়ে রওনা করে।