পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন হেফাজতের কেন্দ্রীয় নেতা মাওলানা আব্দুল আউয়াল

একুশে জার্নাল

একুশে জার্নাল

মার্চ ৩১ ২০২১, ২১:৪৪

একুশে জার্নাল ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় নায়বে আমির মাওলানা আব্দুল আউয়াল পদত্যাগের ঘোষণা প্রত্যাহার করেছেন।

হেফাজত আমির আল্লামা জুনায়েদ বাবু নগরীর নির্দেশে নারায়ণগঞ্জে গিয়ে সংগঠনের নায়েবে আমির মাওলানা আবদুল আউয়ালের সঙ্গে দেখা করেছেন হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হকসহ একটি প্রতিনিধি দল। মাওলানা মামুনুল সাংবাদিকদের ব্রিফিংকালে জানান, মাওলানা আবদুল আউয়াল পদত্যাগের সিদ্ধান্ত প্রত্যাহার করেছেন,হেফাজতের সঙ্গে আগের মতোই থাকবেন তিনি।

হরতালের পরদিন কিছুটা ভুল বুঝাবুঝির প্রেক্ষিতে আভিমান করে হেফাজতে ইসলামের সব পদ ছাড়ার ঘোষণা দিয়েছিলেন মাওলানা আবদুল আউয়াল। তিনি কেন্দ্রীয় নায়েব আমিরের পদে থাকার পাশাপাশি হেফাজতের নারায়ণগঞ্জ জেলা কমিটির আমিরের পদেও রয়েছেন। তারপরই হেফাজতের কেন্দ্রীয় নীতিনির্ধারকদের পরামর্শে আজ বুধবার নারায়ণগঞ্জে উপস্থিত হন মাওলানা মামুনুল হকসহ হেফাজতের কেন্দ্রীয় চার নেতা। তাঁরা বিকেলে নারায়ণগঞ্জ শহরের ডিআইটি এলাকায় রেলওয়ে জামে মসজিদে মাওলানা আবদুল আউয়ালের সঙ্গে ঘণ্টাব্যাপী বৈঠক করেন।

এরপর সাংবাদিকদের সামনে এসে মামুনুল হক বলেন, একটা ভুল বুঝাবুঝির কারনে মান-অভিমান ছিলো, সেটা সমাধান হয়েছে। মাওলানা আবদুল আউয়াল সাহেব আগের মতো হেফাজতে ইসলামের নায়েবে আমির ও নারায়ণগঞ্জে সভাপতির দায়িত্ব পালন করবেন। একই সঙ্গে মাঠে–ময়দানে থেকে তিনি আগের মতো নেতৃত্ব দেবেন। পদত্যাগের যে ঘোষণা তিনি দিয়েছেন, তা তিনি প্রত্যাহার করে নিয়েছেন। সামনের দিনগুলোতে আমাদের যে কর্মসূচি আছে, তিনি সেখানে ঐক্যবদ্ধভাবে তা পালন করবেন বলে জানিয়েছেন।’