নোয়াখালীর বসুরহাট পৌরসভায় বাজেট ঘোষণা

একুশে জার্নাল

একুশে জার্নাল

জুন ১৫ ২০২০, ০০:২২

এম.এস আরমান, নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভা ২০২০-২০২১ অর্থ বছরের জন্য ৭৬ কোটি ৪২ লাখ ২১ হাজার ৭৯৭ টাকার প্রস্তাবিত বাজেট ঘোষণা করা হয়েছে।

রোববার (১৪ জুন) বিকাল ৩টায় বসুরহাট পৌরসভার কার্যালয়ে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আব্দুল কাদের মির্জা।

চলতি অর্থ বছরের বাজেটে ট্যাক্সেস খাতে ৫ কোটি ৪৬ লাখ টাকা, রাজস্ব খাতে সরকারি অনুদান, উন্নয়ন খাতে সরকারি অনুদান, প্রকল্প সহায়তা খাতে ৪৯ কোটি ৫০ লাখ টাকা,আয় দেখানো হয়। স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা খাতে ১ কোটি ৬১ লাখ ৫০ হাজার ৬০০ টাকা, অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণ খাতে ৪৯ কোটি ৫০ লাখ টাকা, সমাপনী স্থিতি ২ কোটি ২৬ লাখ ১৫ হাজার ১৮১টাকা ব্যয় দেখানো হয়।

পৌর মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত বাজেটকে জনকল্যাণমুখী আখ্যায়িত করে বলেন, এ বাজেট বাস্তবায়ন হলে বসুরহাট পৌরসভা আধুনিক পৌরসভা হিসেবে উন্নীত হবে। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে সর্বোচ্চ নাগরিক সেবা নিশ্চিত করার অঙ্গীকার ব্যক্ত করেন। মানসম্মত শিক্ষা ও মাদক মুক্ত কোম্পানীগঞ্জ গড়ার লক্ষ্যে সভা সমাবেশ, পৃথক পৃথক কমিটি গঠন এবং যানজট নিরসন ও পরিষ্কার পরিচ্ছন্ন শহর গঠন এবং বৈশ্বিক মহামারী করোনা প্রাদুর্ভাব রোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন বসুরহাট পৌরসভার নির্বাহী প্রকৌশলী আবদুস সাত্তার, সচিব মো. হালিম উল্যাহ, হিসাব রক্ষন কর্মকর্তা মো. মাঈন উদ্দিন,পৌরসভা কর্মকর্তা শাহাদত হোসেন, বসুরহাট পৌরসভার কাউন্সিলর এবিএম ছিদ্দিক, আবুল খায়ের, হারুণ অর রশীদ শাহেদ, মোশারফ হোসেন নাহিদ, ছায়দল হক বাবুল, প্রেসক্লাব কোম্পানীগঞ্জের সভাপতি হাসান ইমাম রাসেল,সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন রনি প্রমূখ।