নির্দিষ্ট পরিমাণ মদ গ্রহণের অনুমোদন আছে আমার : আসিফ আকবর

একুশে জার্নাল ডটকম

একুশে জার্নাল ডটকম

নভেম্বর ২০ ২০১৯, ১৫:০২

অবশেষে অফিসে বিদেশি মদ রাখার অভিযোগের মামলা থেকে জামিন পেলেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। বুধবার (২০ নভেম্বর) আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন আসিফ আকবর। এরপর ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান ৫ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।

আসিফ আকবর আদালতকে জানান, আমার নির্দিষ্ট পরিমাণ মদ গ্রহণ করার জন্য অনুমোদন আছে। সেই বিষয়ে আমি লাইসেন্স নিয়েছি। প্রতিবছর আমি সরকারকে ট্যাক্স দেই। আমার মাথায় সমস্যার (ঘাড়ের পেছনের দিকে পেইন) কারণে এটা মাঝে মধ্যে গ্রহণ করতে হয়। এ বিষয়ে মেডিক্যালের পরামর্শ নেয়া হয়েছে।

আসামি পক্ষের আইনজীবীরা শুনানিতে বলেন, মাদক মামলায় মাত্র চার বোতল মদ উদ্ধার হয়েছে। মেডিক্যাল গ্রাউন্ডে ৫.২৫ মদ নিতে পারেন। ঘটনার ১ বছর পর এফআইআর দায়ের করা হয়েছে। চার্জশিটে অনেকটাই গড়মিল করা হয়েছে। আসামির ইনজুরি থাকায় মেডিক্যাল গ্রাউন্ডে সীমিত পরিমান মাদক গ্রহণ করতে পারবেন।

এরআগে গত ১৩ নভেম্বর আসিফের বিরুদ্ধে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা সিআইডি পুলিশের উপ-পরিদর্শক জামাল হোসেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৮ সালের ৫ জুন দিনগত রাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের একটি মামলায় আসিফকে গ্রেপ্তার করা হয়। ওই সময় আসিফ আকবরের অফিস কক্ষে চার বোতল অবৈধ বিদেশি মদ পাওয়া যায়। মদ পাওয়ার পর তা পরীক্ষা নিরীক্ষার জন্য মাদকদ্রব্য অধিদপ্তরে পাঠানো হয়।

চলতি বছরের ২৩ জুলাই লাইসেন্স ছাড়া বিদেশি মদ নিজের দখলে রাখায় তার অভিযোগে তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাটি দায়ের করা হয়।