নিউইয়র্কে বাংলাদেশিকে গুলি করে হত্যা

একুশে জার্নাল

একুশে জার্নাল

ফেব্রুয়ারি ১০ ২০২২, ০১:২৩

নিউইয়ক সিটির ওজনপার্কে গুলি হামলায় মোদাসসার খন্দকার নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। ওজনপাক আলআমান মসজিদের সামনে নিজ বাড়ির কাছেই তাকে গুলি করে হত্যা করা হয়।
খবরে জানা গেছে, স্থানীয় গত রাত পৌনে ১২টার দিকে সাইপ্রেস হিলস এলাকা থেকে একজন গুলির শব্দ শুনে পুলিশে ফোন দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহত মোদাসসারকে উদ্ধার করে। তাকে বাঁচাতে জ্যামাইকা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু যাওয়ার পথেই মারা যান ৩৬ বছর বয়স্ক মোদাসসার।
হামলাকারীকে গ্রেপ্তারে তদন্ত শুরু করেছে পুলিশ।

কী কারণে এই হত্যাকাণ্ড তা এখনো জানা যায়নি। নিহত মোদাসসার জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত ছিলেন। তিনি স্ত্রী ও ছেলের সঙ্গে সাইপ্রেস হিলসে থাকতেন বলে তার সহকর্মী ও প্রতিবেশীরা জানিয়েছেন। সিবিএসকে সেখানকার বাসিন্দা মোহাম্মদ কাওয়ার বলেন, ওই এলাকায় গত কয়েক সপ্তাহে বেশ কয়েকবার গোলাগুলির শব্দ শোনা গেছে। এই এলাকায় এটা সাধারণ ব্যাপারে পরিণত হয়েছে। আর এই বিষয়টি নিয়ে আমি খুব চিন্তিত। কমিউনিটি অ্যাক্টিভিস্ট পরিচয় দেওয়া খাইরুল ইসলাম খোকন জানান, এই হত্যাকাণ্ড গাড়ি ছিনতাইয়ের জন্যও হতে পারে। তিনি বলেন, এই এলাকায় অনেক অপরাধ ঘটছে। আমরা ব্রুকলিন এবং কুইন্সের সীমান্তে বাস করি। প্রতি সপ্তাহে এখানে প্রচুর লুটপাট চলে। আমাদের সাহায্য দরকার। নিউইয়র্ক সিটির চারপাশে প্রচুর বন্দুক সহিংসতার ঘটনা ঘটে। এসব এখনই বন্ধ হওয়া দরকার।